এবার লক্ষ্য সবার জন্য ঘর: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শতভাগ বিদ্যুতায়নের পর এবার লক্ষ্য সবার জন্য ঘর। মঙ্গলবার (২২ মার্চ) দুপুরে গণভবন থেকে ভার্চুয়ালি একনেক সভায় যুক্ত হয়ে তিনি এ কথা বলেন।

0 12,620

সরকারপ্রধান বলেন, নদীর তলদেশ বা সাগরের ভেতর দিয়ে সাবমেরিন ক্যাবলের মাধ্যমে বিভিন্ন দ্বীপ অঞ্চলেও আমরা বিদ্যুৎ পৌঁছে দিয়েছি। প্রতিটি ঘর আলোকিত করব, এটা আমার ওয়াদা ছিল। সেই ওয়াদাটা পূরণ করতে পেরেছি। এবার আমাদের লক্ষ্য, কোনো মানুষ গৃহহীন থাকবে না, ভূমিহীন থাকবে না।

এদিন একনেক সভায় গুরুত্ব পায় অবকাঠামো উন্নয়ন। এক হাজার ৮২ কোটি টাকা ব্যয় করা হবে সারা দেশের ১৭ হাজারের বেশি ধর্মীয় উপাসনালয় উন্নয়ন ও সংস্কারে। ২০২৬ সালের মধ্যে ৫৮টি জেলায় পল্লী সড়কে সেতু নির্মাণে ৪ হাজার ৫০ কোটি টাকা খরচ করবে সরকার। বরিশালের উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের সড়ক প্রশস্ত করতে ২ হাজার ৬৯৩ কোটি টাকার একটি প্রকল্পের ছাড়পত্র দেয় একনেক। এক হাজার ১৮২ কোটি টাকা ব্যয়ে নওগাঁর ৩টি আঞ্চলিক মহাসড়ক উন্নয়ন করা হবে। সভা শেষে ব্রিফিংয়ে এ তথ্য জানান পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

তিনি বলেন, ছোট ছোট সেতু, কালভার্ট, সড়ক গ্রমাঞ্চলের যেগুলো ফিডার হবে, সেগুলো শক্তিশালী করার জন্য প্রায় ২ হাজার ৭০০ কোটি টাকার প্রকল্প হাতে নিয়েছি। এটা আমরা খুব তাড়াতাড়ি শেষ করব।

সভায় রেলওয়ের জন্য এক হাজার ৭০০ কোটি টাকা ব্যয়ে ২০০টি কোচ কেনার অনুমোদন দেওয়া হয়। এ সময় উত্তরাঞ্চল থেকে রেলের ৪০ শতাংশ পোষ্য কোটায় জনবল নিয়োগের অনুশাসন দেন প্রধানমন্ত্রী।

Leave A Reply

Your email address will not be published.