পিএসএলকে বিদায় বললেন আফ্রিদি

আন্তর্জাতিক ক্রিকেটকে অনেক আগেই বিদায় জানিয়েছেন পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার শহিদ আফ্রিদি। তবে ৪৬ বছর বয়সেও খেলে যাচ্ছিলেন পাকিস্তান সুপার লিগ (পিএসএল)।

0 9,998

যদিও টুর্নামেন্টটি শুরুর আগেই ঘোষণা দিয়েছিলেন এবারের আসর খেলেই বিদায় জানাবেন। তবে টুর্নামেন্টটির মাঝপথেই থেমে যেতে হলো কিংবদন্তি এ ক্রিকেটারকে।

কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের হয়ে খেলা শহিদ আফ্রিদি শনিবার (১১ ফেব্রুয়ারি) ইসলামাবাদের বিপক্ষে ম্যাচে ২৭ রান খরচায় দুই উইকেট তুলে নেন। তবে এরপরই দুঃসংবাদটা এলো। শরীরের অস্বাভাবিক ব্যথা সহ্য করে আর খেলা চালিয়ে যাওয়া সম্ভব হবে না বলে জানিয়ে দেন তিনি।

কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের অফিসিয়াল ওয়েবসাইটে শেয়ার করা এক ভিডিও বার্তায় শহিদ আফ্রিদি প্রথমেই সমর্থন দেওয়ার জন্য সমর্থকদের ধন্যবাদ জানান।

তারপর বলেন, পিএসএলের চলতি মৌসুমটা ভালোভাবে শেষ করতে চেয়েছিলাম। তবে কোমরের চোট বড় বাধা হয়ে দাঁড়াল। গেল ১৫-১৬ বছর ধরে এই চোট নিয়েই আমাকে খেলতে হয়েছে। চোটটা এখন এতটাই বেড়ে গেছে যে আমার হাঁটু, এমনকি পায়ের আঙুলও ভীষণ ব্যথা হয়ে গেছে। আমি এই টুর্নামেন্টটা ঠিকঠাকভাবে খেলতে চাইছিলাম। তবে এই ব্যথা সহ্য করে খেলা চালিয়ে যেতে পারছি না।

তার এমন ঘোষণার পরই প্রশ্ন উঠছে, তবে কি ক্রিকেটার হিসেবে যাত্রা শেষ হলো আফ্রিদির! যদিও গুঞ্জনে পানি ঢেলে তিনি জানান, গোটা পিএসএল খেলতে না পারায় আমি সমর্থকদের কাছে ক্ষমা চাইছি। তবে আরও অনেক লিগ আছে। তাই পুনর্বাসন করব এবার। তাতে দুই তিন মাস সময় লাগবে। আশা করছি আবার সমর্থকদের সামনে খেলার সুযোগ পাব।’

Leave A Reply

Your email address will not be published.