করোনায় মৃত্যু নেই, শনাক্ত বেড়েছে

দেশে মহামারি করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে সবশেষ ২৪ ঘণ্টায় কেউ মারা যায়নি। দেশে করোনায় মোট মৃত্যু হয়েছে ২৯ হাজার ১১৭ জনের।

0 10,101

মঙ্গলবার (২২ মার্চ) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের পাঠানো বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, সবশেষ ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে আরও ১২১ জনের দেহে। এ নিয়ে দেশে মোট করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ লাখ ৫০ হাজার ৮৪৬ জনে।


বিজ্ঞপ্তিতে বলা হয়, সবশেষ ২৪ ঘণ্টায় ১০ হাজার ৯৪৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। শনাক্তের হার ১ দশমিক ১১ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১ হাজার ২৩৪ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৮ লাখ ৭২ হাজার ৮৪৫ জন।

এর আগে, সোমবার (২১ মার্চ) সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি। এ সময়ে করোনা শনাক্ত হয় ১১৬ জনের দেহে।


এদিকে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্যে দেখা গেছে, মঙ্গলবার (২২ মার্চ) সকাল সাড়ে ৮টা পর্যন্ত সারা বিশ্বে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৪৭ কোটি ২১ লাখ ৬১ হাজার ৭৩৩ জন। এদের মধ্যে সুস্থ হয়েছেন ৪০ কোটি ৮৪ লাখ ৪৫ হাজার ৪১৩ জন। এ ছাড়া মারা গেছেন ৬১ লাখ ৪ হাজার ৯৯১ জন।

এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের শীর্ষ ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮ কোটি ১৪ লাখ ৪৮ হাজার ৪০২ জন। এ ছাড়া মোট মৃত্যু হয়েছে ৯ লাখ ৯৮ হাজার ৮৪০ জনের।
আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৪ কোটি ৩০ লাখ ১০ হাজার ৬৬১ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৫ লাখ ১৬ হাজার ৫৭৪ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ৯৬ লাখ ৩০ হাজার ৪৮৪ জন এবং মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ৫৭ হাজার ২৬১ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২ কোটি ৪১ লাখ ৬১ হাজার ৩৩৯ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৪১ হাজার ৮৫ জন।

পঞ্চম স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ২ কোটি ৩ লাখ ১৯ হাজার ৪৩৪ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৬৩ হাজার ৬৭৯ জন।

আক্রান্তের তালিকায় জার্মানি ষষ্ঠ, রাশিয়া সপ্তম, তুরস্ক অষ্টম, ইতালি নবম ও স্পেন দশম অবস্থানে রয়েছে। এ তালিকায় বাংলাদেশের অবস্থান দাঁড়িয়েছে ৪২তম।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৭টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।
Leave A Reply

Your email address will not be published.