রাজধানীতে শীত বাড়বে, বৃষ্টির সম্ভাবনা নেই

গত কয়েকদিনের টানা বৃষ্টির পর রাজধানীসহ সারাদেশের তাপমাত্রা আরও কমেছে। এখনও রাজধানীতে ঠাণ্ডা বেশি অনুভূত না হলেও গ্রামাঞ্চলে শীত জেকে বসতে শুরু করেছে। এই তাপমাত্রা সামনে আরও কমবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

0 47

শুক্রবার (১০ ডিসেম্বর) আবহাওয়া অফিস জানিয়েছে, এখন দিন দিন তাপমাত্রা কমতে থাকবে। শীতের আমেজ এখন রাজধানীতেও অনুভূত হবে। পাশাপাশি রাজধানীতে আর বৃষ্টির সম্ভাবনা নেই বলেও জানা গেছে।


এছাড়া আবহাওয়া অধিদপ্তরের সর্বশেষ পূর্বাভাসে বলা হয়েছে, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ ভারতের পশ্চিমাংশ ও এর কাছাকাছি আছে। দক্ষিণ বঙ্গোপসাগর থেকে আসা লঘুচাপের বর্ধিতাংশ এখন উত্তর বঙ্গোপসাগর এলাকায় আছে। আর এর প্রভাবে সারাদেশের আকাশ আংশিক মেঘলাসহ শুষ্ক থাকবে।

শুক্রবার ভোরে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়। এরপর সকাল থেকে রাজধানীর আকাশ কিছুটা মেঘলা ছিল। ফাঁকে অবশ্য সূর্যের দেখা মিলছিল। বেলা বেড়ে যাওয়ার সঙ্গে মেঘলা ভাবও কেটে গেছে। রোদের তেজও কিছুটা বেড়েছে।
আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ আরিফ হোসেন সংবাদমাধ্যমে জানান, শীতের এ সময়ে সকালের দিকে এমন মেঘলা আকাশ থাকে। দিন বাড়ার সঙ্গে সঙ্গে মেঘ কাটে। আজও এমনটা হয়েছে।

আরিফ হোসেন বলেন, আজ রাতের তাপমাত্রা কমবে। এছাড়া এখন দিন দিন তাপমাত্রা কমতে থাকবে। শীত এখন রাজধানীতেও অনুভূত হবে।

Leave A Reply

Your email address will not be published.