মেসিকে পাচ্ছে না পিএসজি

বার্সেলোনা ছেড়ে প্যারিস আসার পর থেকে নিজেকে খুব বেশি একটা মেলে ধরতে পারছেন না আর্জেন্টাইন সুপার স্টার লিওনেল মেসি। এর মধ্যে ইনজুরি ও অসুস্থতায় মিস করেছেন বেশ কিছু ম্যাচ। এবার অসুস্থতার কারণে লিগ ওয়ানের ম্যাচে রোববার (২০ মার্চ) দলের হয়ে মাঠে নামা হচ্ছে না তার। মিস করতে পারেন আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ বাছাইয়ের শেষ দুটি ম্যাচও।

0 9,724

শনিবার (১৯ মার্চ) পিএসজির পক্ষ থেকে এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করা হয়। বিবৃতিতে বলা হয়েছে, মেসি গেল ৪৮ ঘণ্টা ধরে জ্বরের মতো এক অসুস্থতা বোধ করছেন। যার জন্য পিএসজি তারকা চিকিৎসকের শরণাপন্নও হয়েছেন। এ কারণে গতকাল শুক্রবার দলের অনুশীলনেও আসেননি আর্জেন্টাইন অধিনায়ক।

এর আগে  রিয়াল মাদ্রিদের মাঠে পিএসজির ফিরতি লড়াইয়ের ম্যাচে পেশিতে টান লেগেছিল ডি মারিয়ার। পিএসজির পক্ষ থেকে সেই বিবৃতিতে জানানো হয়েছে, সেই সমস্যার কারণে তারও খেলা হচ্ছে না এই ম্যাচে।

এর ফলে আন্তর্জাতিক ফুটবলের বিরতির ঠিক আগের ম্যাচে দুই আর্জেন্টাইন তারকা ডি মারিয়া ও মেসি কাউকেই পাচ্ছে না পিএসজি। মোনাকোর বিপক্ষে অ্যাওয়ে ম্যাচটা শেষেই শুরু হবে আন্তর্জাতিক ফুটবলের বিরতি। মেসি ও ডি মারিয়া তখন পাড়ি জমাবেন আর্জেন্টিনায়। বিশ্বকাপ বাছাইপর্বের শেষ দুটো ম্যাচ খেলবেন দুজনে। ধারণা করা হচ্ছে আগামী ২৬ মার্চ ভেনেজুয়েলার বিপক্ষে ঘরের মাঠের সেই ম্যাচটাতেই দুজনকে আবার মাঠে দেখা যাবে।

তবে মেসি যদি গুরুতর কোনো অসুস্থতায় পড়েন তাহলে পিএসজির মতো কপাল পুড়বে আর্জেন্টিনারও। যদিও লাতিন আমেরিকা থেকে অনেক আগেই কাতারের টিকিট নিশ্চিত করেছে মেসির আর্জেন্টিনা। তবে দলের অধিনায়কের অনুপস্থিতিতে কিছুটা চাপেই থাকবেন এমিলিয়ানো মার্টিনেজরা।

এদিকে বেশ কয়েকদিন ধরেই মেসির বার্সেলোনায় ফেরার গুঞ্জন ডানা মেলছে। রিয়াল মাদ্রিদের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে পিএসজির অপ্রত্যাশিত হারে সমর্থকদের কাছ থেকে বেশ সমালোচনার শিকার হচ্ছেন তিনি। তাছাড়া পিএসজিতে মেসি নিজেও নাকি ভালো অনুভব করছেন না, এমন সংবাদ ইউরোপীয় গণমাধ্যমগুলো হরহামেশাই ছেপে যাচ্ছে। মেসি নাকি পিএসজি ছেড়ে তাই পুরনো ক্লাব বার্সায় ফিরতে উদগ্রীব।

এর মধ্যে ফুটবলের জনপ্রিয় বিশ্লেষক জেরার্ড রোমেরিও নাইন্টি মিন ডটকমের মাধ্যমে জানাচ্ছেন, মেসির বাবা ও তার ব্যক্তিগত এজেন্ট জর্জ বেশ কিছুদিন ধরে বার্সেলোনার সঙ্গে যোগাযোগ করে চলেছেন। জেরাড আরও জানান, জর্জ ক্যাম্প ন্যুতে মেসির ফেরা নিয়ে আশাবাদী। ইতোমধ্যে বেশ কয়েকবার দুই পক্ষের মধ্যে ফোনে আলাপ-আলোচনা হয়েছে

এদিকে পিএসজির জার্সি গায়ে মেসিকে এখন পর্যন্ত ১৮টি ম্যাচ খেলেছেন। যেখানে আর্জেন্টাইন সুপার স্টার গোলের দেখা পেয়েছেন মাত্র দুটি। তবে তার অ্যাসিস্টের সংখ্যা চোখ ধাধানো। সতীর্থদের দিয়ে তিনি গোল করিয়েছেন ১১টি। 

Leave A Reply

Your email address will not be published.