বিএনপি নিজেদের সমাবেশটিও ঠিকমতো করতে পারে না: তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি নিজেদের সমাবেশটিও ঠিকমতো করতে পারে না। সমাবেশের মঞ্চ নিজেরাই যারা ভেঙে ফেলে তারা দেশের দায়িত্ব পেলে দেশটাকেই ভেঙে ফেলবে।

0 4,586

সচিবালয়ে বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তথ্যমন্ত্রী।


তিনি আরও বলে, বিদেশে বসে দেশবিরোধী কার্যকলাপ করা, রাষ্ট্রদ্রোহিতার শামিল। এ ধরনের ক্ষেত্রে রাষ্ট্র এসব অভিযুক্তদের পাসপোর্ট বাতিল করতে পারে। তবে, কারা এসব করছে, কী করছে, সরকার জানে। অনেক লোক এ কাজগুলো করছে। কয়েকজন চিহ্নিত আছে, যারা ক্রমাগতভাবে এ কাজগুলো করে যাচ্ছে।

তথ্যমন্ত্রী আরও বলেন,  যারা বিদেশে বসে দেশের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে, দেশবিরোধী নানা ষড়যন্ত্র করছে, দেশে হানাহানি লাগানোর জন্য অপপ্রচার চালায়, বিদেশিদের কাছে অপপ্রচার চালায়। সেগুলো তো রাষ্ট্রদ্রোহিতামূলক কার্যক্রম।

সুতরাং কেউ যদি রাষ্ট্রদ্রোহিতামূলক কার্যক্রম করে বা যুক্ত থাকে রাষ্ট্র তার পাসপোর্ট বাতিল করতে পারে। সেই সিদ্ধান্ত গতকাল আইনশৃঙ্খলা-সংক্রান্ত মন্তিসভা কমিটির সভায় নেয়া হয়েছে। কারা তারা আমরা অনেকটা জানি। প্রয়োজনে আরও কারা কারা এর সঙ্গে যুক্ত তাদেরও তালিকা করা হবে।
গতকাল বুধবার (১২ জানুয়ারি) আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ জানিয়েছিলেন, পেট্রোলবোমা, আগুনবোমা নিক্ষেপ করে মানুষকে হত্যা করেছে এবং দিনের পর দিন হরতাল, অবরোধের মাধ্যমে মানুষকে অবরুদ্ধ করে রেখেছে। মানুষ সেই রাজনীতি প্রত্যাখ্যান করেছে। তারা যে আবার সেই পথে হাঁটতে পারে সেটির ইঙ্গিত স্পষ্ট এবং সেটি হলে দেশের মানুষ তাদেরকে প্রতিহত করবে।
Leave A Reply

Your email address will not be published.