‘রিজভী ফের ছোট কারাগারে যেতে চাইলে সরকার ব্যবস্থা নিতে পারে’

0 12,652

রুহুল কবির রিজভী যদি আবারও ‘ছোট কারাগারে’ যেতে চান তাহলে সরকার ব্যবস্থা নিতে পারে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। রিজভীর এক মন্তব্যের পরিপ্রেক্ষিতে এই কথা বলেন তিনি।

বুধবার (২৬ এপ্রিল) সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে সম্মিলিত চলচ্চিত্র পরিষদ নেতাদের সঙ্গে মতবিনিময় করেন তথ্যমন্ত্রী। তখন তিনি গতকাল বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জামিনে মুক্তি পাওয়ার পর যে বক্তব্য দেন সে বিষয়ে কথা বলেন।

ওইদিন রিজভী বলেছিলেন, ছোট কারাগার থেকে বৃহত্তর কারাগারে প্রবেশ করেছি।

রিজভীর এই মন্তব্যের বিষয়ে জানতে চাইলে তথ্যমন্ত্রী বলেন, আমাদের দেশের গণতান্ত্রিক চর্চা ভারতসহ অনেক দেশের চেয়েও উন্নত। বাংলাদেশে গণমাধ্যমের স্বাধীনতা অনেক বেশি। রিজভী কারাগার থেকে বের হয়ে যে বক্তব্য রেখেছেন, তাতেই প্রমাণিত যে বাকস্বাধীনতা এ দেশে নিশ্চিত রয়েছে। তিনি ছোট কারাগার থেকে বড় কারাগারে এসেছেন। তিনি যদি আবার ছোট কারাগারে যেতে চান, তাহলে সরকার ব্যবস্থা নিতে পারে।

jagonews24

ড. হাছান মাহমুদ আরও বলেন, বাংলাদেশে যেভাবে বিরোধী দল সকাল-বিকেল-সন্ধ্যা, এমনকি মাঝেমধ্যে রাতের বেলা সরকারের বিরুদ্ধে বিষোদগার করছে, যেভাবে রাজনৈতিক কর্মসূচি পালন করছে, তা পার্শ্ববর্তী দেশ ভারতেও নেই। আমি বিএনপিকে বেশি দূরে যেতে বলবো না। তারা যাতে ভারতের দিকে একটু তাকিয়ে দেখে

ভারতের বিরোধীদলীয় নেতা রাহুল গান্ধীর প্রসঙ্গ টেনে আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, একটি বক্তব্যের কারণে রাহুল গান্ধীর দুই বছরের কারাদণ্ড হয়েছে। সংসদ সদস্য পদ চলে গেছে। রাহুল গান্ধীর বিরুদ্ধে যিনি মামলা করেছেন, তিনি ভারতের ক্ষমতাসীন দল বিজেপির একজন সদস্য। বিজেপির এমপি ছিলেন। আমাদের দেশে প্রধানমন্ত্রী থেকে শুরু করে আমাদের দল ও নেতাদের বিরুদ্ধে যেভাবে বক্তব্য রাখা হয়, সে জন্য কি আমরা আদালতে গিয়েছি? এখান থেকেই বোঝা যায়, তাদের বাকস্বাধীনতা ও দেশে গণতন্ত্র কতটুকু আছে।

 

আইএইচআর/জেডএইচ/এমএস jn24

Leave A Reply

Your email address will not be published.