দ্বিতীয় রাউন্ডে ক্রোয়েশিয়াকে পেলো জাপান, স্পেন মরক্কোকে

0 8,865

রোমাঞ্চকর এক রাত উপহার দিলো কাতার বিশ্বকাপ। ‘এফ’ গ্রুপের শেষ দুই ম্যাচ ছিলো শুরুতে। যেখানে বেলজিয়ামকে বিদায় করে দিয়েছে ক্রোয়েশিয়া এবং কানাডাকে হারিয়ে অনায়াসে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে দ্বিতীয় রাউন্ডে উঠেছে মরক্কো।

এরপর ‘ই’ গ্রুপে রাতের দুই ম্যাচে ঘটলো আরও নাটকীয় ঘটনা। জার্মানিকে বিদায় করে দিয়েছে জাপান। মূলত, স্পেনকে ২-১ গোলে জাপান হারানোর কারণেই জার্মানির বিদায় হয়ে গেল। অথচ কোস্টারিকাকে জার্মানরা হারিয়েছিল ৪-২ গোলের ব্যবধানে।

স্পেনের বিপক্ষে জাপানের দুর্দান্ত জয় তাদের গ্রুপ চ্যাম্পিয়ন বানিয়ে দিলো। দুই জয়ে জাপানের পয়েন্ট ৬ আর এক জয় এবং এক ড্র নিয়ে স্পেনের পয়েন্ট ৪।

আগে থেকে নির্ধারিত সূচি অনুসারে দ্বিতীয় রাউন্ডে ‘ই’ গ্রুপের চ্যাম্পিয়ন মুখোমুখি হবে ‘এফ’ গ্রুপের রানারআপের সঙ্গে। সে হিসেবে ‘ই’ গ্রুপের চ্যাম্পিয়ন জাপান এবং এফ গ্রুপের রানারআপ ক্রোয়েশিয়া। দ্বিতীয় রাউন্ডে এ দুই দল মুখোমুখি হবে।

অন্যদিকে ‘এফ’ গ্রুপের চ্যাম্পিয়ন দ্বিতীয় রাউন্ডে মাঠে নামবে ‘ই’ গ্রুপের রানারআপের সঙ্গে। সে হিসাবে মরক্কো দ্বিতীয় রাউন্ডে মুখোমুখি হচ্ছে স্পেনের। প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে ৫ ডিসেম্বর রাত ৯টায়। পরের ম্যাচটি অনুষ্ঠিত হবে ৬ ডিসেম্বর রাত ৯টায়।

 

আইএইচএস/এমকেআর jn

Leave A Reply

Your email address will not be published.