‘পররাষ্ট্রমন্ত্রী প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হবেন এমন কোনো কথা নেই’

0 8,888

পররাষ্ট্রমন্ত্রী সব সময় প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হবেন এমন কোনো কথা নেই বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বুধবার (০৭ সেপ্টেম্বর) বেলা ১১টায় সচিবালয়ের গণমাধ্যম কেন্দ্রে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) আয়োজিত ‘বিএসআরএফ সংলাপ’-এ তিনি একথা বলেন। সংগঠনের সভাপতি তপন বিশ্বাসের সভাপতিত্বে সংলাপের উপস্থাপনা করেন সাধারণ সম্পাদক মাসউদুল হক।

এক প্রশ্নের জবাবে কাদের বলেন, পররাষ্ট্রমন্ত্রী সব সময় প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হবেন এমন কোনো কথা নেই। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যখন এসেছিলেন, তখন কি (তাদের) পররাষ্ট্রমন্ত্রী সঙ্গে ছিলেন? পররাষ্ট্রমন্ত্রীও তো মানুষ, একজন মানুষ অসুস্থও হতে পারেন। তার বাসা থেকে শুনেছি তিনি কিছুটা অসুস্থ। এটা হতেই পারে। কিছুদিন আগে তার হয়তো একটা স্লিপ হয়েছে, কথাবার্তা বলা, সেটার জন্য তার মন্ত্রিত্ব চলে যাবে কি না- এ এখতিয়ার তো আমার নেই। এ এখতিয়ার প্রধানমন্ত্রীর, তিনি চাইলে বাদ দিতে পারেন। এ বিষয়ে অন্য কারও কিছু বলার নেই, বললে সেটা হবে অতি কথন।

জিএম কাদের বিএনপিতে যোগ দিতে চায় সে বিষয়ে তিনি বলেন, জিএম কাদের সাহেব কোন জোটে যোগ দেবেন সেটি তার বিষয়। তিনি যদি কোন জোটে যেতে চান যাবেন। সেটা তো তার ব্যাপার।

মেট্রোরেলের ভাড়ার বিষয়ে সামাজিক মাধ্যমে প্রতিক্রিয়া প্রসঙ্গে তিনি বলেন, কারো কারো ভিন্ন মত থাকতে পারে। বাস্তবে যখন তারা আসা যাওয়া করবেন, ৪০ মিনিটে গন্তব্যে আসবেন তখন সহজভাবে নেবেন বলে আশা করছি।

পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল প্রসঙ্গে তিনি বলেন, সেখানে একটা সমস্যা হয়ে গেছে। পদ্মা সেতুই চলাচলের অনুপোযগী হয়েছে বলেই উল্লেখ করেছেন অনেকে। মধুমতি সেতু উদ্বোধন হলে পদ্মা সেতুর উপর চাপ বাড়বে। পদ্মা সেতুতে এ মুহূর্তে মোটরসাইকেল চালুর বিষয়ে ভাবছি না। পরবর্তীতে অবস্থা বুঝে সিদ্ধান্ত নেওয়া হবে।

 

-Jago News

Leave A Reply

Your email address will not be published.