আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামছে টাইগাররা

0 8,854

ত্রিদেশীয় সিরিজে ভরাডুবির পর বিশ্বকাপের আগে নিজেদের ঝালিয়ে নেওয়ার শেষ সুযোগ দুটি প্রস্তুতি ম্যাচ। যার প্রথমটিতে আগামীকাল (সোমবার) মাঠে নামছে বাংলাদেশ দল, প্রতিপক্ষ আফগানিস্তান। অ্যালান বোর্ডার ফিল্ডে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর দুইটায়।

আফগানিস্তান টি-টোয়েন্টিতে কঠিন প্রতিপক্ষ। এই দলের সঙ্গে মুখোমুখি আট দেখায় বাংলাদেশের জয় মাত্র ৩টি, হারের পাল্লাই ভারি (৫টি)। আর নিরপেক্ষ ভেন্যুতে তো আফগানরা তিন ম্যাচ খেলে তিনটিতেই হারিয়েছে টাইগারদের।

আফগানদের বিপক্ষে আরেকটি হার বাংলাদেশের আত্মবিশ্বাসকে টলিয়ে দিতে পারে বিশ্বকাপের মূল লড়াইয়ে নামার আগে। জিতলে অনেকটাই স্বস্তি মিলবে। কেননা সর্বশেষ ত্রিদেশীয় সিরিজে টানা চার ম্যাচ হেরে অস্ট্রেলিয়ায় খেলতে গেছে সাকিব আল হাসানের দল।

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে দল নিয়ে অনেক বেশি পরীক্ষা-নিরীক্ষা করেছে বাংলাদেশ। বিশেষ করে ওপেনিং জুটি নিয়ে দুশ্চিন্তা কাটেনি বিশ্বকাপের আগমুহূর্তেও।

সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, নাজমুল হোসেন শান্তকে মেকশিফট ওপেনার হিসেবে দাঁড় করানোর চেষ্টা হয়েছে। তবে সেগুলো কোনোটাই কাজে আসেনি।

ফলে আবারও প্রথাগত ওপেনিং জুটিতেই ফিরতে হচ্ছে বাংলাদেশ দলকে। সাব্বির রহমান শেষ মুহূর্তে বাদ পড়ায় ওপেনিংয়ে চলে এসেছেন সৌম্য সরকার। তার সঙ্গে ইনিংস সূচনা করতে দেখা যেতে পারে লিটন দাসকে।

বোলিংয়েও পরিবর্তন এসেছে বাংলাদেশের। বাদ পড়েছেন পেস বোলিং অলরাউন্ডার সাইফউদ্দিন। মূল দলে ঢুকে পড়েছেন শরিফুল ইসলাম। তার সঙ্গে তাসকিন আহমেদ আর হাসান মাহমুদও পারফর্ম করে একাদশে জায়গা প্রায় পাকা করে ফেলেছেন।

তবে বাঁহাতি পেস তারকা মোস্তাফিজুর রহমানকে প্রস্তুতি ম্যাচে সুযোগ দিয়ে দেখতে পারে টিম ম্যানেজম্যান্ট। সেক্ষেত্রে শরিফুল, হাসান মাহমুদ বা তাসকিনের মধ্যে একজকে হয়তো বিশ্রামে যেতে হবে।

এমএমআর/এএসএম JN

Leave A Reply

Your email address will not be published.