১-০ গোলেই ম্যাচ শেষ হতে যাচ্ছিল

0 8,849

মঙ্গলবার রাতটা চ্যাম্পিয়ন্স লিগে ছিল বলা যায় একটি বিদঘুটে রাত। বড় বড় ক্লাবগুলোর একের পর এক হোঁচট খাওয়ার রাত। বেনফিতার সঙ্গে যখন নেইমার-এমবাপেরা ১-১ গোলে ড্র করছিল, তখন পোল্যান্ডের ওয়ারশতে খেলতে গিয়ে একই ব্যবধানে হোঁচট খেয়েছে শাখতার দোনেতস্কের সঙ্গে।

বরং হেরেই যেতে বসেছিল চ্যাম্পিয়ন্স লিগের বর্তমান চ্যাম্পিয়নরা। শেষ মুহূর্তে ডিফেন্ডার আন্তোনিও রুডিগার গোলে কোনোমতে হার এগিয়ে ড্র নিয়ে মাঠ ছেড়েছে রিয়াল মাদ্রিদ। শেষ পর্যন্ত ১-১ গোলে ড্র নিয়ে ঘরে ফিরেছে তারা।

ইউক্রেনের ক্লাব শাখতার দোনেতস্কের বিপক্ষে খেলা। যুদ্ধের কারণে কিয়েভে গিয়ে খেলা সম্ভব নয়। এ কারণে পোল্যান্ডের ওয়ারশতে গিয়ে খেলে রিয়াল মাদ্রিদ।

ম্যাচের দ্বিতীয়ার্ধ শুরু হতে না হতেই (৪৬ মিনিটে) এগিয়ে যায় ইউক্রেনিয়ান ক্লাবটি। এ সময় গোল করেন জুবকভ। বোগদান মাইখালিচেঙ্কো বক্সের মধ্যে ফাঁকায় পেয়ে যান জুবকভকে। তিনি বলটি বাড়িয়ে দিতেই ডান পশের কোন দিয়ে অসাধারণ শটে গোল করে বসেন তিনি।

১-০ গোলেই ম্যাচ শেষ হতে যাচ্ছিল। নির্ধারিত ৯০ মিনিটের খেলা শেষ। রেফারি ইনজুরি সময় দেন ৫ মিনিট। এই ৫ মিনেটের একেবারে শেষ মিনিটে এসে দুর্দান্ত এক হেডে শাখতারের জালে বল জড়িয়ে দেন রুডিগার। টনি ক্রুসের পাস থেকে হেডটি নেন রুডিগার এবং শাখতারের ঐতিহাসিক জয়টিও কেড়ে নেন তিনি।

এই ড্র’য়ের ফলে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত হয়ে গেছে রিয়াল মাদ্রিদের। পরের ম্যাচে তারা মাঠে নামবে আরপি লেইপজিগের বিপক্ষে। আপাতত ৪ ম্যাচ শেষে রিয়ালের পয়েন্ট ১০। দ্বিতীয় স্থানে থাকা লেইপজিগের পয়েন্ট ৬।

 

JN

Leave A Reply

Your email address will not be published.