বাংলাদেশে সবক্ষেত্রেই নারীর অবস্থান শক্ত: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশে সবক্ষেত্রেই নারী শক্ত অবস্থানে প্রতিষ্ঠিত। জনগণের বিশ্বাস ও সমর্থন ছাড়া সবক্ষেত্রে নারীর কর্মসংস্থান নিশ্চিত করা সম্ভব হতো না।

0 12,838

মঙ্গলবার (৮ মার্চ) সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে নারী দিবস উপলক্ষে এক উচ্চ পর্যায়ের প্যানেল বৈঠকে তিনি এ কথা বলেন।

পাঁচ দিনের সরকারি সফরে শেখ হাসিনা এখন সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে। সফরের প্রথম দিন মঙ্গলবার স্থানীয় সময় দুপুরে দেশটির দুবাই এক্সিবিশন সেন্টারে আসেন সরকারপ্রধান। অংশ নেন বিশ্ব নারী দিবস উপলক্ষে আয়োজিত উচ্চ পর্যায়ের প্যানেল বৈঠকে।

এক্সিবিশন সেন্টারের সাউথ হলের এই বিশেষ আয়োজনে নিজের রাজনৈতিক সংগ্রামী জীবনের অভিজ্ঞতা তুলে ধরে বক্তব্য রাখেন তিনি। শেখ হাসিনা বলেন, সপরিবারে জাতির পিতাকে হত্যার পর, নারীর অগ্রগতিতে কোনো কাজ হয়নি সেনা শাসকদের আমলে।

বর্তামানে বাংলাদেশে সবক্ষেত্রে নারীর কর্মসংস্থান ও ক্ষমতায়ন নিশ্চিত করা হয়েছে উল্লেখ করেন প্রধানমন্ত্রী। বলেন, দেশের জনগণ বিশ্বাস করে আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশের মানুষের ভাগ্যোন্নয়ন হয়।

তার সরকার দেশের সব খানেইই নারীর কর্মসংস্থান ও প্রাপ্য সম্মান নিশ্চিত করেছে উল্লেখ করে বঙ্গবন্ধুকন্যা বলেন, পুরুষের সহায়তা ছাড়া এই অর্জন সম্ভব হতো না। নারী মানেই মা। আর মায়ের মতো দেশ চালালে জনগণের সমর্থন পাওয়া সম্ভব হয় বলেও প্যানেল বৈঠকে উল্লেখ করেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, নারী মানে শুধুই নারী নয়। নারী মানে মা। আর মায়ের মতো করে দেশের নেতৃত্ব দিলে অবশ্যই জনগণ সমর্থন দেবে, এটাই স্বাভাবিক।

পাঁচ দিনের রাষ্ট্রীয় সফরে সোমবার (৭ মার্চ) সংযুক্ত আরব আমিরাতে গেছেন শেখ হাসিনা। প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের (বিজি-১৩০১) একটি ভিভিআইপি ফ্লাইট সোমবার সন্ধ্যা ৭টা ২৫ মিনিটে (স্থানীয় সময়) আবুধাবি আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. আবু জাফর। বিমানবন্দরে পৌঁছানোর পর প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লাল গালিচা সংবর্ধনা দেওয়া হয়। এ ছাড়া ২১ সদস্যের একটি চৌকস দল তাকে স্ট্যাটিক গার্ড অব অনার প্রদান করে। সফর শেষে ১২ মার্চ দেশের ফেরার কথা সরকারপ্রধানের।

Leave A Reply

Your email address will not be published.