ব্রাজিলিয়ান ফুটবলারের বিরুদ্ধে আন্তর্জাতিক গ্রেফতারি পরোয়ানা

ব্রাজিলের এক সময়ের অমীয় সম্ভাবনাময় ফুটবলার রবিনহোর বিরুদ্ধে আন্তর্জাতিক গ্রেফতারি পরোয়ানা জারি করেছে ইতালি।

0 10,117

বুধবার (১৬ ফেব্রুয়ারি) রবিনহোর বিরুদ্ধে বৈশ্বিক গ্রেফতারি পরোয়ানা জারি করে ইতালি। ব্রাজিলিয়ান সংবিধানে অবশ্য তাদের দেশের নাগরিকদের প্রত্যার্পণ নিষিদ্ধ করা হয়েছে। তাই আন্তর্জাতিক গ্রেফতারি পরোয়ানা জারির মানে দেশের বাইরে অন্য কোথাও গেলে গ্রেফতার হতে পারেন রবিনহো।

মূল ঘটনা ২০১৩ সালের। তখন রবিনহো খেলতেন ইতালিয়ান জায়ান্ট এসি মিলানে। সে বছর রবিনহো এবং তার চার বন্ধু মিলে এক তরুণীকে মদপান করান। মিলানের নাইট ক্লাবে নিজের ২৩তম জন্মদিন পালন করতে গিয়েছিলেন আলবেনিয়ান ওই নারী। সেখানে রবিন ও তার বন্ধুরা মিলে তাকে ধর্ষণ করেন।

ইতালির মিলান ডেইলির প্রকাশিত খবর অনুযায়ী, নেশাগ্রস্ত থাকায় ধর্ষকদের রুখতে পারেননি ভুক্তভোগি। তরুণী যাতে তন্দ্রাছন্ন থাকেন সেই জন্যই না কি রবিনহো এবং তার চার বন্ধু তাকে মাদক মেশানো পানীয় পান করান। যদিও ব্রাজিলিয়ান তারকা তার বিরুদ্ধে ওঠা এই অভিযোগ অস্বীকার করেন।

এই ঘটনায় রবিনহোর সাজা হয়। ৯ বছরের জেল হওয়ার সেই শাস্তি বহালও রাখে ইতালির শীর্ষ আদালত। প্রসিকিউটররা বা মন্ত্রণালয় এই বিষয় নিয়ে কোনো মন্তব্য করেনি। তবে ভুক্তভোগী নারীর আইনজীবী জাকোপো গনোচ্চি ব্রাজিল বা ইতালিতে রবিনহোর শাস্তি কার্যকর দেখতে চান।

Leave A Reply

Your email address will not be published.