রোজা রেখেই বেনজেমার হ্যাটট্রিক

রমজান মাসে রোজা রেখে ফুটবল খেলার দৃষ্টান্ত কম নেই। সাদিও মানে, অজিলদের নিয়মিতই দেখা যায় রোজা রেখে ফুটবল খেলতে। নিজ ধর্মের রীতিতে ফরজ পালন করে খেলতে তাদের সমস্যা হয় না বলেই জানিয়েছিলেন তারা। রোজা রেখেও ফুটবল মাঠে দাপিয়ে বেড়ানোর তালিকায় আছেন রিয়াল মাদ্রিদের ফরাসি ফরোয়ার্ড করিম বেনজেমাও। বুধবার চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে হ্যাটট্রিক করা রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড চেলসির সঙ্গে ম্যাচের আগে রোজা রেখেছিলেন বলে জানিয়েছেন।

0 14,827

চ্যাম্পিয়ন্স  লিগের কোয়ার্টার ফাইনালে চেলসির বিপক্ষে ম্যাচের দুদিন আগে বেনজেমা বলেছিলেন, রোজা রেখেই রমজান মাসে ফুটবল খেলবেন তিনি। রোজা রেখে ম্যাচ খেলতে তার কষ্ট হয় না, বরং রোজা তাকে আলাদা শক্তি দেয়।

নিজের কথা রেখে চ্যাম্পিয়ন্স লিগে চেলসির বিপক্ষে ম্যাচের দিনও রোজা রেখেছিলেন বেনজেমা। গুরুত্বপূর্ণ এই ম্যাচ শুরুর কিছুক্ষণ আগে ইফতার করে রোজা শেষ করেছিলেন এই ফরাসি কিংবদন্তি।

স্থানীয় সময় ৮টায় শুরু হওয়া ম্যাচে বেনজেমার মধ্যে দেখা যায়নি ক্লান্তির ছাপ। বরং প্রাণপ্রাচুর্যে চনমনে বেনজেমা ম্যাচজুড়ে খেলেছেন দুর্দান্ত ফুটবল। প্রথমার্ধের ২১ মিনিটে প্রথম গোল করা বেনজেমা শেষ পর্যন্ত করতেছেন হ্যাটট্রিক। এমন দুর্দান্ত খেলে বেনজেমা বলছেন, দৈনন্দিন কাজে প্রভাব ফেলে না রোজা, বরং এটা একটা দারুণ অনুভূতি দেয় তাকে।

গতকাল চেলসির বিপক্ষে হ্যাটট্রিকের আগে বেনজেমা হ্যাটট্রিকের দেখা পেয়েছেন পিএসজির বিপক্ষে রাউন্ড অব সিক্সটিনের ম্যাচেও। চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বে টানা দুই ম্যাচে হ্যাটট্রিক করা দ্বিতীয় ফুটবলার বেনজেমা। তার আগে রিয়াল মাদ্রিদের হয়ে প্রথম ফুটবলার হিসেবে এই রেকর্ড গড়েছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। 

Leave A Reply

Your email address will not be published.