কাতার বিশ্বকাপে হোটেল পাচ্ছেন না সমকামীরা

আগামী নভেম্বরে কাতারে বসতে যাচ্ছে ক্রীড়া দুনিয়ার সবচেয়ে জাঁকজমকপূর্ণ ইভেন্ট ফিফা বিশ্বকাপ। এদিকে ম্যাচ দেখার জন্য ফিফা স্বীকৃত হোটেলগুলোতে রুম বুকিংয়ের জন্য যোগাযোগ করছেন বিশ্বের বিভিন্ন প্রান্তের ফুটবলপ্রেমীরা। তবে কাতারের ৩টি হোটেল সমকামীদের রুম বুকিংয়ে অস্বীকৃতি জানিয়েছে বলে স্ক্যান্ডিনেভিয়ান মিডিয়ার অনুসন্ধানে বেরিয়ে আসে। খবর রয়টার্সের।

0 9,825

নরওয়েজিয়ান ব্রডকাস্টার এনআরকে, সুইডেনের এসভিটি এবং ডেনমার্কের ডিআর তাদের অনুসন্ধানে দেখিয়েছে, ফিফার সঙ্গে চুক্তি করা ৬৯টি হোটেলের মধ্যে ৩টি হোটেল সমকামীদের রুম বুকিংয়ের অনুমতি দিচ্ছে না।

এ বিষয়ে হোটেলগুলোর পক্ষ থেকে কোনো ধরণের বক্তব্য পাওয়া যায়নি। তবে মধ্যেপ্রাচ্যের দেশটিতে সমকামীতাকে অপরাধ হিসেবে গণ্য করা হয়। ফলে ধারণা করা হচ্ছে, সে নীতি থেকে বেরিয়ে আসতে চাইছে না হোটেলগুলো।

এদিকে স্ক্যান্ডিনেভিয়ান মিডিয়া বলছে, বাকি ৬৬টি হোটেলের মধ্যে ২০টি হোটেল সমকামীদের রুম বুকিং দিতে স্বীকৃতি জানিয়েছে এই শর্তে যে, তারা প্রকাশ্যে জানাতে পারবেন না যে তারা সমকামী।

এ ব্যাপারে ডেনিশ ফুটবল অ্যাসোসিয়েশনের সিইও জ্যাকব ইয়ানসেন বলেন, ‘বিশ্বকাপ দেখতে যাওয়া ভক্তদের জন্য এটা হতাশার। তারা যেই মতাদর্শেরই হোক না কেন নিরাপদ হোটেল পাওয়াটা তাদের অধিকার।’

এদিকে কাতারের দ্য সুপ্রিম কমিটি ফর ডেলিভারি এণ্ড লিগ্যাসি (এসজি) বলছে, ‘কাতার একটি রক্ষণশীল দেশ হলেও একটি সুন্দর, নিরাপদ ও গ্রহণযোগ্য বিশ্বকাপ উপহার দিতে প্রতিশ্রুতিবদ্ধ।’ হোটেলগুলোর বিরুদ্ধে তারা ব্যবস্থা নেয়ার প্রতিশ্রুতিও দিয়েছেন।

আগামী ২১ নভেম্বর শুরু হয়ে ১৮ ডিসেম্বর শেষ হবে ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থের’ ২২তম আসর। 

Leave A Reply

Your email address will not be published.