আফগানদের বিপক্ষে টাইগারদের বিরল রেকর্ড

আফগানিস্তানের বিপক্ষে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ৬১ রানের জয় পেয়েছে বাংলাদেশ। টাইগারদের বোলিং তোপে ১৫৫ রান তাড়া করতে নেমে ৯৪ রানে গুটিয়ে গেছে সফরকারীদের ইনিংস। মজার ব্যাপার হচ্ছে আফগানদের ১০ উইকেটের সবকটি তুলে নিয়েছে বাঁহাতি বোলাররা। এমন ঘটনা ক্রিকেট ইতিহাসে এ প্রথম করে দেখাল সাকিব-নাসুমরা।

0 9,368

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে বৃহস্পতিবার (৩ মার্চ) ব্যাটে বলে দ্যুতি ছড়িয়ে আট ম্যাচ পর টি-টোয়েন্টিতে জয়ে ফিরেছে বাংলাদেশ। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১৫৫ রানে থামে টাইগারদের ইনিংস। জবাবে ব্যাট করতে নেমে মিরপুরে চোখে সর্ষে ফুল দেখে আফগান ব্যাটাররা। ১৭.৪ ওভার মোকাবিলা করে ৯৪ রানেই গুটিয়ে যায় তাদের ইনিংস।

ম্যাচে আফগানদের সবকটি উইকেট শিকার করেন বাংলাদেশি বাঁহাতি বোলাররা। ম্যাচে ৪ উইকেট শিকার করেন বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ। আরেক বাঁহাতি স্পিনার সাকিব আল হাসান শিকার করেন ২ উইকেট। দুই বাঁহাতি পেসার শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান শিকার করেন যথাক্রমে ৩টি ও ১টি উইকেট।

এমন ঘটনা ক্রিকেট ইতিহাসে এই প্রথম। এ চার টাইগার বোলার আফগানদের বিপক্ষে সবকটি উইকেট শিকার করে গড়েছেন এক ম্যাচে বাঁহাতি বোলারদের দ্বারা প্রতিপক্ষের সবকটি উইকেট শিকারের রেকর্ড। যা ইতোপূর্বে আর কোনো দেশের বোলাররা করে দেখাতে পারেননি।

এর আগে লিটনের ফিফটিতে বাংলাদেশ নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৫৫ রানের পুঁজি পায়। ৪৪ বলে লিটনের ৬০ রানের ইনিংসে ছিল ৪টি চার ও ২টি ছয়ের মার। তার সঙ্গে ৪৬ রানের জুটি গড়া আফিফ করেন ২৫ রান। বিপিএল মাতিয়ে আলোচনার শীর্ষে থাকা মুনিম শাহরিয়ারের ব্যাট থেকে আসে ১৭ রান। এটি ছিল তার বাংলাদেশের জার্সিতে তার প্রথম ম্যাচ। ব্যর্থ হন আরেক অভিষিক্ত ইয়াসির আলি রাব্বিও, তিনি করেন মাত্র ৮ রান।

Leave A Reply

Your email address will not be published.