এশিয়া কাপের চেয়েও শক্তিশালী দল নিয়ে বিশ্বকাপে যাচ্ছে শ্রীলঙ্কা

0 19,910

দেশে রাজনৈতিক ও অর্থনৈতিক সংকট, মাহেলা জয়াবর্ধনে-কুমার সাঙ্গাকারদের অবসরের পর পুনর্গঠন প্রক্রিয়ার মধ্য দিয়ে যাচ্ছে শ্রীলঙ্কার ক্রিকেটও। তাই দাসুন শানাকার দল নিয়ে তেমন একটা আশা ছিল না ক্রিকেটপ্রেমীদের।

সেই শ্রীলঙ্কাই এশিয়া কাপে ভারত-পাকিস্তানের মতো ফেবারিটদের পেছনে ফেলে হয়েছে চ্যাম্পিয়ন। বিশ্বকাপের আগে যে ট্রফি লঙ্কানদের আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে বহুগুণে।

এশিয়া কাপের সেই চ্যাম্পিয়ন দল থেকে বিশ্বকাপের জন্য খুব একটা পরিবর্তন আনেনি শ্রীলঙ্কা। দলে বলতে গেলে কোনো চমক নেই তাদের ১৫ সদস্যের দলে। তবে দুই তারকা পেসার ফেরায় বিশ্বকাপে আরও শক্তিশালীই হবে লঙ্কানদের দল।

নিয়মিত খেলোয়াড়রা তো আছেনই, পাশাপাশি ইনজুরি কাটিয়ে বিশ্বকাপ দলে ফিরেছেন তারকা পেসার দুশমন্ত চামিরা। ফিরেছেন তরুণ বাঁহাতি পেসার লাহিরু কুমারাও। তবে তাদের রাখা হয়েছে ফিটনেস সাপেক্ষে।

অভিজ্ঞ দিনেশ চান্দিমালের জায়গা হয়েছে স্ট্যান্ডবাই তালিকায়। এখানে তার সঙ্গে আছেন আশেন বান্দারা, প্রবীণ জয়াবিক্রমে, বিনুরা ফার্নান্দো আর নুওয়ানিদু ফার্নান্দো।

শ্রীলঙ্কার বিশ্বকাপ স্কোয়াড
দাসুন শানাকা (অধিনায়ক), দানুশকা গুনাথিলাকা, পাথুম নিশাঙ্কা, কুশল মেন্ডিস (উইকেটরক্ষক), চারিথ আসালাঙ্কা, ভানুকা রাজাপাকসে, ধনঞ্জয়া ডি সিলভা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, মাহিশ থিকসানা, জেফরি ভেন্ডারসে, চামিকা করুনারত্নে, দুশমন্ত চামিরা, লাহিরু কুমারা, দিলশান মধুশঙ্কা, প্রমোদ মধুশান।

স্ট্যান্ডবাই: আশেন বান্দারা, প্রবীণ জয়াবিক্রমা, দিনেশ চান্দিমাল, বিনুরা ফার্নান্দো, নুওয়ানিদু ফার্নান্দো।

এমএমআর/এএসএম Jago News

Leave A Reply

Your email address will not be published.