কাতার বিশ্বকাপের টিকিটের জন্য আবেদন ১৭ মিলিয়ন

কাতার বিশ্বকাপ দেখার জন্য ফিফার কাছে ১৭ মিলিয়নের মতো আবেদন জমা পড়েছে। নিজেদের অফিশিয়াল সাইটে এক বিবৃতিতে এ কথা জানিয়েছে ফুটবলের সর্বোচ্চ সংস্থা।

0 11,408

এ বছরের শেষদিকে কাতারে বসবে বিশ্বকাপের ২২তম আসর। ২১ নভেম্বর থেকে মাঠে গড়াবে খেলা, যা দেখার জন্য হুমড়ি খেয়ে পড়ছেন দর্শকরা।

ফিফা জানিয়েছে, বিশ্বকাপের জন্য ১৭ মিলিয়ন টিকিটের আবেদন জমা পড়েছে তাদের কাছে। সবচেয়ে বেশি চাহিদা দামি টিকিটের। ফাইনালের টিকিটের মূল্য ধার্য হয়েছে ১ হাজার ৬০০ মার্কিন ডলার। বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এই খেলার জন্য কাতারের আয়োজন স্বত্ব নিয়ে বিতর্কের সৃষ্টি হলেও ভাটা পড়েনি ভক্তদের আগ্রহে।

এই আসরের জন্য সবচেয়ে বেশি আবেদন জমা পড়েছে স্বাগতিক দেশ কাতার থেকে। তবে ফিফা বলেছে আর্জেন্টিনা, ব্রাজিল, ইংল্যান্ড, ফ্রান্স, ভারত, মেক্সিকো, সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত ও যুক্তরাষ্ট্র থেকেও আবেদনের সংখ্যা কম নয়।

ফাইনালের টিকিটের জন্য আবেদন জমা পড়েছে ১৮ লাখ। ৮০ হাজার আসনের লুসাইল স্টেডিয়ামে আগামী ১৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে ম্যাচটি। কাতারের বাসিন্দাদের জন্য ফাইনালের টিকিটের মূল্য ধরা হয়েছে ১৬৫ মার্কিন ডলার থেকে ১ হাজার ৬০০ মার্কিন ডলারের মধ্যে।

আন্তর্জাতিক দর্শকদের জন্য ফাইনালের সর্বনিম্ন মূল্য ধরা হয়েছে ৬০০ মার্কিন ডলার। কাতারের বাসিন্দাদের সঙ্গে সেখানকার অভিবাসী শ্রমিকরাও স্বল্পমূল্যে টিকিট ক্রয় করতে পারবেন, যার সর্বনিম্ন মূল্য ধরা হয়েছে ১১ মার্কিন ডলার। টিকিট বিক্রি, সম্প্রচার স্বত্ব ও অন্যান্য বাণিজ্যিক খাত থেকে  ৫০০ মিলিয়ন ডলারেরও বেশি আয় করার আশা করছে ফিফা।

Leave A Reply

Your email address will not be published.