খালেদা জিয়ার স্বাস্থ্যহানি হলে বিএনপি নেতারাই আসামি হবেন: তথ্যমন্ত্রী

চেয়ারপারসন বেগম খালেদা জিয়া তার দল এবং পরিবারের তত্ত্বাবধানে চিকিৎসা নিচ্ছেন জানিয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, তার স্বাস্থ্যহানি হলে তার জন্য বিএনপি নেতারাই আসামি হবেন।

0 8,897

বৃহস্পতিবার (৬ জানুয়ারি) সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

সচিবালয়ে সমসাময়িক বিষয় নিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের প্রসঙ্গে টেনে তথ্যমন্ত্রী বলেন, খালেদা জিয়ার স্বাস্থ্যহানি হলে তার দায় তাদেরকে নিতে হবে।

 
এর আগে বুধবার (৫ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে এক সমাবেশে বিএনপি মহাসচিব বলেন, সরকার খালেদা জিয়াকে রাজনীতি থেকে সরিয়ে দিতে চায়। রাজনৈতিক প্রতিহিংসা থেকে তাকে হত্যার ষড়যন্ত্র করছে সরকার। খালেদা জিয়ার কিছু হলে সবাইকে হত্যার আসামি করা হবে।  

বিএনপি ২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচন নস্যাৎ করার মাধ্যমে দেশে গণতন্ত্র হত্যা করতে চেয়েছিল এ কথা উল্লেখ করে সাংবাদিকদের তিনি বলেন, দলীয়ভাবে না হলেও স্থানীয় সরকার নির্বাচনে বিএনপি অংশ নিচ্ছে।


বিএনপির পক্ষ থেকে বলা হয়েছে তারা রাষ্ট্রপতির সংলাপে অংশ নেবে না- এ বিষয়ে হাছান মাহমুদ বলেন, রাষ্ট্রপতির সংলাপের জন্য বিএনপিকে যে আমন্ত্রণ জানিয়ে চিঠি দেওয়া হয়েছে সেটা তারা গ্রহণ করেছে। চিঠিটি তারা গ্রহণ করেছেন সেটি ভালো দিক। আমি আশা করব, বিএনপি সংলাপে অংশ নেবে। সংলাপে অংশ নিয়ে সংলাপ প্রক্রিয়া নিয়ে তাদের যে প্রশ্ন সেগুলো সেখানে বলে আসতে পারেন। তাহলেই সেটি একটি গণতান্ত্রিক দলের আচরণ হবে।

তথ্যমন্ত্রী বলেন, সংলাপের চিঠি বিএনপি গ্রহণ করেছে, সংলাপে আশা উচিত বিএনপির।

এ সময় ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে কোনো মিথ্যা তথ্য প্রকাশিত হলে, গুজব রটানো হলে বা ফেসবুকসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দায় নিতে হবে। তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির আগামী বৈঠকে এ সম্পর্কে বিস্তারিত আলোচনা হবে। এক্ষেত্রে অভিযুক্ত সামাজিক যোগাযোগ মাধ্যমের স্থানীয় প্রতিনিধিদের তলব করা হবে। বলেন তথ্যমন্ত্রী।

প্রসঙ্গত, গত ১৩ নভেম্বর থেকে খালেদা জিয়া হাসপাতালে ভর্তি আছেন। এ নিয়ে বিএনপি নানা কর্মসূচি পালন করছে। 

Leave A Reply

Your email address will not be published.