‘করোনার নতুন কোনো ধরন নিশ্চয়ই এসেছে’

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আহমেদুল কবীর বলেছেন, বাংলাদেশে নতুন কোনো ধরন নিশ্চয়ই এসেছে।

0 9,865

বুধবার (৫ জানুয়ারি) রাজধানীর জাতীয় ক্যান্সার ইনস্টিটিউট ও হাসপাতালে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, বাংলাদেশে পরিস্থিতি বেশ কিছুদিন স্থিতিশীল ছিল। তা হঠাৎ করেই বেড়ে যাচ্ছে। বেড়ে গেলে বুঝতে হবে নতুন কোনো ধরন নিশ্চয়ই এসেছে।

ভারতের অবস্থা ভালো না জানিয়ে এসময় অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আহমেদুল কবীর বলেন, যখনই পাশের দেশে কিছু ঘটছে, তার প্রভাব আমাদের দেশে পড়েছে। ধরেই নেওয়া যায় যে সংক্রমণ আরও বাড়বে।

তিনি বলেন, এ মুহূর্তে জনজমায়েত ক্ষতিকারক হবে। এজন্য স্থানীয় সরকার নির্বাচন যেগুলো চলছে, তা শেষ করে নতুন আর কোনো নির্বাচন দেওয়া ঠিক হবে না।

এদিকে দেশে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনার সংক্রমণ। তবে দেশের অন্যান্য জেলা বা মহানগরগুলোর তুলনায় ঢাকায় সংক্রমণ বৃদ্ধির হার অপেক্ষাকৃত বেশি দ্রুত। যা দেখে মনে হচ্ছে, সংক্রমণের গতি ঠেকানো না গেলে দ্রুতই ভয়ংকর রূপ নেবে করোনা।

বুধবার স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮ হাজার ৯০ জনে। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া সবাই নারী। এদিকে একই সময়ে নতুন করে আরও ৮৯২ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এতে করে দেশে করোনা রোগী শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৮৮ হাজার ৮০৭ জন।

Leave A Reply

Your email address will not be published.