মেসির নাম ভাঙিয়ে এখনও পকেট ভারি করছে বার্সা

বার্সেলোনা আর মেসি যেন এক অবিচ্ছেদ্য সম্পর্কের নাম ছিল। একই সুতোয় গাঁথা ছিল যাদের গল্পকথা। যেখান থেকেই উত্থান মেসি নামক এক ভিনগ্রহের ফুটবলারের। যে ক্লাবে বেড়ে ওঠা এই কিংবদন্তির। হয়ে উঠেছিলেন বিশ্বসেরা ফুটবলার। বার্সার প্রাণভোমরা বলতেই যেন ভেসে উঠতো মেসির মুখ।

0 4,600

সেই মেসি দীর্ঘ ২১ বছরের সম্পর্কের পাট চুকিয়ে গেল দলবদলের মৌসুমে পাড়ি জমান প্যারিসে। সেটাও প্রায় পাঁচ মাস আগের কথা। কিন্তু দলের সেরা তারকা না থেকেও যেন আছেন ঠিকই।

এখনো দেদারসে মেসির স্মৃতিবিজড়িত ১০ নাম্বার জার্সি ও অধিনায়কের আর্মব্যান্ড বা বাহুবন্ধনী বিক্রি করছে বার্সা। আর্জেন্টাইন মহাতারকা অনেক আগে ক্লাব ছাড়লেও তার নামের সুবিধা ঠিকই তুলে নিচ্ছে। যদিও সাবেক ফুটবলারের জার্সি বিক্রি করার ক্ষেত্রে হয়ত কোনো বাধা নেই, কিন্তু খেলোয়াড়টি যখন মেসি, তখন পোয়াবারো অবস্থা কাতালান ক্লাবটির।

স্প্যানিশ সংবাদমাধ্যমে বলা হয়েছে, মেসির স্বাক্ষরিত জার্সি ও বাহুবন্ধনী সবই নিজেদের অফিশিয়াল স্টোরে বিক্রি করছে বার্সা এবং সেসব বিক্রিও হচ্ছে বেশ চড়া দামে। সাবেক অধিনায়ক লিওনেল মেসির গত মৌসুমের জার্সি বিক্রি হচ্ছে এক হাজার ১৭০ ইউরোতে, বাংলাদেশি মুদ্রায় যা এক লাখ ১৩ হাজার টাকারও বেশি!

এছাড়া অধিনায়কের আর্মব্যান্ডও চড়া দামে বিক্রি হচ্ছে। জানা গেছে, মেসির এই স্মারকগুলোর এত দাম যে, শুধু ধনীদের পক্ষেই কেনা সম্ভব হচ্ছে।

এদিকে, বার্সেলোনার সঙ্গে দীর্ঘ পাঠ চুকিয়ে নতুন ক্লাবে থিতু হওয়ার পর খুদে ফুটবল জাদুকর মেসিকে নিয়ে স্বপ্ন বাড়ছিল প্যারিস জায়ান্টদের। কিন্তু যেন ক্যারিয়ারের সেরা দুঃসময় পার করেন মেসি। অভিষেক গোলের দেখা পেতেই অপেক্ষা করতে হয়েছিল অনেকটা সময়। লিগ ওয়ানে ১১ ম্যাচে করেছেন মাত্র একটি গোল। তবে গত মৌসুমের দুর্দান্ত পারফরম্যান্সে গত নভেম্বরে জিতে নিয়েছেন রেকর্ড সপ্তম ব্যালন ডি’অর।

সম্প্রতি মেসিকে নিয়ে কথা বলেছেন পিএসজি ফরোয়ার্ড আন্দ্রে হেরেরা। স্প্যানিশ সংবাদমাধ্যম মুন্দো দেপোর্তিভোর সঙ্গে আলাপচারিতায় বলেন, বর্তমানে মেসিই বিশ্বের সেরা ফুটবলার। এছাড়া ক্লাবের আরেক সতীর্থ কিলিয়ান এমবাপ্পে আগামী দিনে সেরা হবেন বলে বিশ্বাস তার।

গত এক যুগে ফুটবল বিশ্বে রাজত্ব করছেন মেসি ও রোনালদো। তাদের এই সময়েই নিজের জাত চেনাচ্ছেন এমবাপ্পে। ২৩ বছর বয়সী এমবাপ্পের এমন অনবদ্য রেকর্ডের পরও আন্দ্রে হেরেরার চোখে মেসিই সেরা।

Leave A Reply

Your email address will not be published.