নেইমারকে বেচে দিচ্ছে পিএসজি

পিএসজিতে নেইমারের সময়টা মোটেও ভালো যাচ্ছে না। একের পর এক ইনজুরিতে পড়ছেন। এই মৌসুমে মাঠেও তেমন জ্বলে উঠতে পারছেন না।

0 3,670

সে কারণেই কি না, ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ডকে আর রাখতে চায় না প্যারিসের জায়ান্টরা। এমনই খবর স্প্যানিশ সংবাদমাধ্যমগুলোর। জানা গেছে, নেইমারকে বিক্রি করে বার্সেলোনার মিডফিল্ডার ফ্রেঙ্কি ডি ইয়ংকে দলে ভেড়াতে চান পিএসজি কোচ মরিসিও পচেত্তিনো। শুধু তাই নয়, বার্সার এই মিডফিল্ডারকে পেতে ৪৮৫ টাকা খরচ করতেও রাজি প্যারিসিয়ানরা।

গত ২৮ নভেম্বর সেইন্ট এটিয়েনের বিপক্ষে ৩-১ ব্যবধানে জয় পেয়েছে পিএসজি। ঘটনাটি ঘটে ম্যাচের ৮৭তম মিনিটে। ইভান মাকোর ট্যাকল থেকে বাঁচতে লাফ দেন নেইমার। কিন্তু তার বা পা ডান পায়ের ওপর পড়ে গোড়ালি বেঁকে যায়। ব্রাজিলিয়ান তারকা এরপরই মাঠে শুয়ে পড়ে কাঁদতে শুরু করেন। শেষমেশ তাকে স্ট্রেচারে করে মাঠ ছাড়তে হয়। মাঠ থেকে তাকে উঠিয়ে নেওয়ার সময়ই বোঝা যাচ্ছিল, গোড়ালিতে মারাত্মক আঘাত পেয়েছেন নেইমার।

তখনই জানা গিয়েছিল, চোট সারিয়ে মাঠে ফিরতে অন্তত দেড় মাস সময় লাগবে। ফলে চলতি বছরে আর মাঠে নামা হচ্ছে না তার।

এদিকে, বার্সেলোনাতেও ফ্রেঙ্কি ডি ইয়ংয়ের থাকা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে। একদিকে চ্যাম্পিয়ন্স লিগ থেকে ক্লাবটির বাদ পড়া, অন্যদিকে, অর্থনৈতিক ভঙ্গুর অবস্থা সবমিলিয়ে আগামী দলবদলের মৌসুমে তার থাকা নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তা। আর তাই এ সুযোগ কাজে লাগাতে মুখিয়ে আছে পিএসজি।

এদিকে, লিওনেল মেসির বেতন জোগাতে অন্তত সাতজন খেলোয়াড়কে ঘড়ছাড়া করতে পারে পিএসজি। এই তালিকায় আছেন রাফিনহা ও লেভিন কুরজাওয়া, সার্জিও রিকো, কলিন দাগবা, আবদু দিয়ালো, এরিক দিনা ও মাউরো ইকার্দি। খবর দ্য মিররের।

পিএসজিতে লিওনেল মেসি প্রতি বছর পান ৪১ মিলিয়ন ইউরো করে, যা অন্য সবার চেয়ে অনেকটাই বেশি। সব মিলিয়ে খেলোয়াড়দের পেছনে ফরাসি ক্লাবটিকে খরচ করতে হয় ৩০০ মিলিয়ন ইউরোর কাছাকাছি, যা জোগানো কঠিনই বটে। অথচ ৩৫ সদস্যের দল থেকে কয়েকজনকে বিক্রি করে দিলেই এই ঝামেলায় পড়তে হয় না ক্লাব সভাপতি নাসের আল খেলাইফিকে। সেটা তো করতে চাইতেই পারে ফরাসি ক্লাবটি!

আগামী বছরের জানুয়ারি থেকে শুরু হবে ইউরোপিয়ান ফুটবলের দল বদলের বাজার। দল বদলের এই বাজারে উল্লিখিত সাতজনকে বেচে দিতে তাই আপ্রাণ চেষ্টাই করতে পারে ফরাসি জায়ান্টরা। না হলে যে উয়েফার ফেয়ার প্লের মারপ্যাঁচে পড়তে হতে পারে মেসি-নেইমারদের ক্লাবকে।

এ মৌসুমে বেশ কয়েকজন নামিদামি খেলোয়াড়কে দলে নিয়ে আসলেও পিএসজিকে খুব বেশি অর্থ ব্যয় কর‌তে হয়নি। দানিলোর জন্য তাদের খরচ হয়েছে মাত্র ১৬ মিলিয়ন ইউরো, ইন্টার মিলান থেকে ফর্মের তুঙ্গে থাকা আশরাশ হাকিমিকে কিনতে তাদের দিতে হয়েছে ৬০ মিলিয়ন ইউরো। তবে এবার বেতন জোগাতে কিছুটা হিমশিম খেতেই হচ্ছে তাদের। সেটা সামলাতে এবার খেলোয়াড় বেচতে চায় পিএসজি, পাশাপাশি এত বড় সদস্যের দল না রেখে কিছুটা লাভও করতে চায় ইউরোপের নয়া জায়ান্টরা।

Leave A Reply

Your email address will not be published.