খালেদা জিয়ার চিকিৎসায় সন্ধ্যায় বৈঠকে বসছে মেডিকেল বোর্ড

0 21,453

 

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসার সার্বিক বিষয় পর্যালোচনা করতে বৈঠকে বসছেন তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের সদস্যরা। রোববার (৩০ এপ্রিল) সন্ধ্যায় রাজধানীর এভারকেয়ার হাসপাতালে বৈঠকে বসবেন তারা।

খালেদা জিয়ার মেডিকেল বোর্ডের সদস্য ডা. এ জেড এম জাহিদ হোসেন এ তথ্য নিশ্চিত করেন। গতকাল শনিবার শারীরিক পরীক্ষা-নিরীক্ষার জন্য হাসপাতালে যান বেগম খালেদা জিয়া। এরপর চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী হাসপাতালে ভর্তি হন তিনি।

ডা. জাহিদ হোসেন বলেন, গতকাল ভর্তি হওয়ার পরে মেডিকেল বোর্ডের পরামর্শক্রমে ম্যাডামের (খালেদা জিয়ার) বেশ কিছু পরীক্ষা করা হয়েছে। ওইসব পরীক্ষার রিপোর্ট আসতে শুরু করেছে। আজ সন্ধ্যার পর খালেদা জিয়ার মেডিকেল বোর্ডের চিকিৎসকরা বসবেন। যেসব রিপোর্ট এরই মধ্যে হাতে এসেছে, সেই রিপোর্টগুলো পর্যালোচনা করে পরবর্তী যে চিকিৎসা দেওয়া প্রয়োজন সেটা দেবেন। প্রাথমিক পর্যায়ে গতকাল রাতেই তার চিকিৎসা বোর্ডের সদস্যরা বসেছেন এবং তাদের পরামর্শ অনুযায়ী চিকিৎসা চলছে।

তিনি বলেন, বেগম খালেদা জিয়া চিকিৎসকদের তত্ত্বাবধানে চিকিৎসাধীন। গতকাল পর্যন্ত ওনার অবস্থা একই রকম ছিল। তবে চিকিৎসার পর কিছুটা উন্নতি হচ্ছে।

এক প্রশ্নের জবাবে ডা. জাহিদ হোসেন বলেন, ওনার শারীরিক অবস্থা পর্যালোচনা করে মেডিকেল বোর্ডের সদস্যরা নির্ধারণ করবেন কতদিন হাসপাতালে থাকতে হবে। এই মুহূর্তে সে বিষয়ে কিছু বলা যাচ্ছে না।

আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, খালেদা জিয়ার কিছু অসুস্থতা ছিল… কিছু উপসর্গ দেখা দিয়েছিল। যার জন্য তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। সে অনুযায়ী তাকে এখানে চিকিৎসা দেওয়া হচ্ছে। সেই চিকিৎসায় উনি মোটামুটি রেসপন্স করছেন।

এর আগে গত ২৭ ফেব্রুয়ারি স্বাস্থ্য পরীক্ষার জন্য এভারকেয়ার হাসপাতালে যান খালেদা জিয়া। দীর্ঘদিন ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, লিভার, ফুসফুস, চোখের সমস্যাসহ নানা শারীরিক জটিলতায় ভুগছেন। অসুস্থতা বাড়লে মাঝে মধ্যে তাকে হাসপাতালে নিতে হয়। বর্তমানে গুলশানের বাসভবন ফিরোজায় ব্যক্তিগত চিকিৎসকদের তত্ত্বাবধানে খালেদা জিয়ার চিকিৎসা চলছে।

৭৭ বছর বয়সী বিএনপি চেয়ারপারসন শর্তসাপেক্ষ কারাগার থেকে ছাড়া পাওয়ার পর বেসরকারি এই হাসপাতালেই চিকিৎসা নিচ্ছেন। হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক সাহাবুদ্দিন তালুকাদারের নেতৃত্বে একটি মেডিকেল বোর্ড তার চিকিৎসা তদারকি করছে।

 

কেএইচ/কেএসআর/জেআইএমjn24

Leave A Reply

Your email address will not be published.