রাতে এল ক্লাসিকোতে মাঠে নামছে রিয়াল বার্সা

লাস ভেগাসে রোববার (২৪ জুলাই) মৌসুমের প্রথম এল ক্লাসিকোতে মাঠে নামবে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। তার আগে উজ্জীবিত কাতালানরা। নতুন-পুরোনোদের মিশেলে আত্মবিশ্বাসে নিজেদেরই এগিয়ে রাখছে বার্সা। এদিকে, নতুন মৌসুম শুরুর আগে আরও শক্তিশালী দল গড়তে চান ম্যানচেস্টার ইউনাইটেড কোচ এরিক টেন হ্যাগ। সে ক্ষেত্রে রোনালদোর বিকল্প খুঁজছে তারা। আর নেইমারকে বিক্রি করতে পিএসজি তাদের আনুষ্ঠানিকতা শুরু করেছে।

0 8,893

মৌসুমের প্রথম এল ক্লাসিকো বলে কথা। হোক সেটা প্রাক-মৌসুম প্রস্তুতি। তারপরও একবিন্দু ছাড় দিতে নারাজ বার্সেলোনা। লাস ভেগাসে রিয়াল মাদ্রিদের বিপক্ষে ম্যাচের আগে নিজেদের উৎফুল্ল রাখতে সব রকম চেষ্টাই করে যাচ্ছে কাতালানরা। এরই মধ্যে দলের সঙ্গে যোগ দিয়েছেন কোচ জাভি হার্নান্দেজ। পাসপোর্ট ইস্যুর কারণে দলের সঙ্গে আসতে না পারলেও কোচকে পেয়ে এখন নিশ্চয়ই আত্মবিশ্বাস ফিরে পেয়েছে টিম বার্সা। এদিকে দলের নতুন রিক্রুট রবার্ট লেওয়ানডস্কিও মুখিয়ে আছেন বার্সার ক্লাসিকোর আগে নিজেকে মেলে ধরতে, যা নতুন করে উজ্জীবিত করছে কাতালানদের।

এক দিন আগেই ইন্টার মিয়ামিকে ৬-০ গোলে হারিয়ে আত্মবিশ্বাসের ধার বাড়িয়েছে বার্সেলোনা। পুরোনোদের পাশাপাশি নতুন রিক্রুট রাফিনহা সে ম্যাচে গড়েছেন স্কোর। এদিকে, প্রাক-মৌসুম প্রীতি ম্যাচ খেলতে ব্যস্ত সময় কাটাচ্ছে ম্যানচেস্টার ইউনাইটেডও। সম্প্রতি ক্রিস্টাল প্যালেসকে হারিয়েছে রেড ডেভিলরা। এবার পার্থে অ্যাস্টন ভিলার বিপক্ষে মাঠে নামতে মুখিয়ে আছে এরিক টেন হ্যাগের দল।

পরিবার ইস্যু দেখিয়ে এখনো দলে যোগ দেননি ক্রিস্টিয়ানো রোনালদো। যদিও কমবেশি সবারই জানা, ম্যানচেস্টার ইউনাইটেডে আর থাকছেন না সিআরসেভেন। এরই মধ্যে ক্লাব কর্তৃপক্ষকেও জানিয়ে দিয়েছেন বিষয়টি। ম্যানচেস্টারও ইতোমধ্যে খুঁজতে শুরু করে দিয়েছে রোনালদোর বিকল্প। গেল মৌসুমে ছয় নম্বরে থেকে লিগ শেষ করা ম্যানচেস্টার এবার আর পিছিয়ে থাকতে চায় না। ফলে পর্তুগিজ তারকা থাকুক বা না-থাকুক, ভারসাম্যপূর্ণ এক দল গড়তে বদ্ধপরিকর তারা।

এদিকে, ব্রাজিলিয়ান তারকা নেইমারকে নিয়ে মহাবিপাকে পড়েছে পিএসজি। নেইমারকে তারা ছাড়তে চায় এ কথা পুরোনো হলেও নেইমার ফরাসি ক্লাবটি ছাড়তে রাজি হয়েছে বেশিদিন হয়নি। এবার ক্লাবটি নেইমারকে বিক্রি করতে আনুষ্ঠানিকভাবে তাদের প্রস্তাব দেয়া শুরু করেছে। নেইমারের জন্য উপযুক্ত খদ্দের খুঁজছে তারা।

কিন্তু সমস্যা হচ্ছে, নেইমারের পারফরম্যান্স নিয়ে ক্লাবগুলোর দ্বিধাদ্বন্দ্ব না থাকলেও তার বয়স আর পারিশ্রমিকের মূল্য বিবেচনায় আগ্রহ হারাচ্ছে ক্লাবগুলো। তাই ছয়-নয়ে না মেলায় নেইমারের উপযুক্ত খদ্দের পাওয়া যাচ্ছে না।

Leave A Reply

Your email address will not be published.