আগামী জাতীয় নির্বাচন যেভাবে হবে, জানালেন কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি রাষ্ট্রপতির সংলাপে অংশ না নিলেও কোনো কিছু থেমে থাকবে। সবকিছুই নিয়ম মাফিক চলবে।

0 7,129

শনিবার (৮ জানুয়ারি) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।


এ সময় তিনি গণমাধ্যমে প্রচারিত ও প্রকাশিত বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের নিন্দা ও প্রতিবাদ জানান।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তরের মাধ্যমে নির্বাচন দাবি করেছেন। এর পরিপ্রেক্ষিতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, শেখ হাসিনা সরকারের কাছে নির্বাচন দাবি করার কিছু নেই। সাংবিধানিক বিধি-বিধান অনুযায়ী দেশে যথাসময়ে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নিয়ে সংশয়ের অবকাশ নেই।

সেতুমন্ত্রী বলেন, নির্বাচন দাবি করলেও বিএনপি শেষ মুহূর্তে নির্বাচনের মাঠ থেকে সরে যায় কি না- জনগণের সে আশঙ্কা রয়েছে। কারণ বিএনপি নির্বাচন ও জনগণকে ভয় পায়। গণরায়ের প্রতি তারা শ্রদ্ধাশীল নয়।

ওবায়দুল কাদের আরও বলেন, বিশ্বের অন্যান্য গণতান্ত্রিক দেশের মতো সংবিধান অনুযায়ী আগামী জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। বিএনপি নেত্রীই, খালেদা জিয়া, এক সময় বলেছিলেন যে, কেউ নিরপেক্ষ নয় শিশু ও পাগল ছাড়া। তত্ত্বাবধায়ক সরকার এখন অতীত ইস্যু। দেশের উচ্চ আদালতের মাধ্যমে এটি একটি মীমাংসিত বিষয়। সুতরাং এ নিয়ে মাঠ গরম করে লাভ নেই।


ওবায়দুল কাদের বলেন, বিএনপি অংশ নেয়নি, তাই রাষ্ট্রপতির সংলাপ অর্থহীন বলে উল্লেখ করছেন বিএনপি নেতারা। কিন্তু সম্ভবত তারা এ কথা ভুলে গেছে যে, বিএনপি ছাড়াও এদেশে আরো রাজনৈতিক দল আছে। বিএনপি অংশ না নিলেও কোনো কিছুই থেমে থাকবে না, রাষ্ট্রের গণতন্ত্র এবং সাংবিধানিক প্রক্রিয়ার ধারাবাহিকতাও থেমে থাকবে না।

তিনি বলেন, সরকার এবং দেশের কল্যাণকর প্রয়াস ও অর্জনকে বিতর্কিত করাই হলো বিএনপির কাজ। তারা সবকিছু নিয়েই বিতর্ক করতে যায়, ফলশ্রুতিতে আজ তারা নিজেরাই জনগণের কাছে বিতর্কিত। তারা গভীর খাদের কিনারে রয়েছে, কারণ তারা অপরিণামদর্শী রাজনীতি করছে। তাদের যে হাঁক-ডাক সেটা নিজেদের ব্যর্থতা আড়াল করা এবং নেতাকর্মীদের মনোবল ধরে রাখার ব্যর্থ প্রয়াস ছাড়া আর কিছুই নয়।

বিবৃতিতে নতুন বছরে বিএনপিকে রাজনীতিতে ইতিবাচক ধারা প্রতিষ্ঠা এবং জনগণের পাশে থেকে নির্বাচনের প্রস্তুতি নেওয়ার আহ্বানও জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক
Leave A Reply

Your email address will not be published.