মেসির চেয়েও পিএসজিকে বেশি হতাশ করেছেন যিনি

গেলো দলবদলের মৌসুমে বাঘা বাঘা তারকা ফুটবলারদের দলে ভিড়িয়ে তাক লাগিয়ে দিয়েছিল প্যারিসের ক্লাব পিএসজি।

0 3,667

চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা ঘরে তোলার আশায় লা লিগার দুই সেরা দল বার্সেলোনা এবং রিয়াল মাদ্রিদের অধিনায়ক লিওনেল মেসি এবং সার্জিও রামোসকে উড়িয়ে আনেন নাসের আল খেলাইফির দল।

এছাড়া আগে থেকেই দলে ছিল ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে এবং ব্রাজিলিয়ান নেইমারের মতো তারকারা। কিন্তু বিশ্বের সেরা ফুটবলারদের নিয়ে সমর্থকদের প্রত্যাশার পারদ তুঙ্গে উঠলেও মাঠের লড়াইয়ে সেটির আঁচ দেখা যায়নি। এক ম্যাচ জয় তো আরেক ম্যাচে হার কিংবা ড্র। গেল কয়েক মাসে এই চিত্রনাট্যেই এগিয়েছে মরিসিও পচেত্তিনোর শিষ্যরা।

বার্সেলোনার সঙ্গে দীর্ঘ পাঠ চুকিয়ে নতুন ক্লাবে থিতু হওয়ার পর খুদে ফুটবল জাদুকর মেসিকে নিয়ে স্বপ্ন বাড়ছিল প্যারিস জায়ান্টদের। কিন্তু যেন ক্যারিয়ারের সেরা দুঃসময় পার করেন মেসি। অভিষেক গোলের দেখা পেতেই অপেক্ষা করতে হয়েছিল অনেকটা সময়। যদিও শেষদিকে ধীরে ধীরে ছন্দে ফেরা শুরু করেছেন এই ফুটবল জাদুকর।

অন্যদিকে, চোটের কারণে সেইভাবে খেলতেই পারেননি সাবেক রিয়াল মাদ্রিদ অধিনায়ক রামোস। নতুন ক্লাবে আসার পর মোটে খেলতে পেরেছেন দুটি ম্যাচ। যদিও সেই দুটি ম্যাচেও তাকে স্বরূপে দেখা যায়নি।

তবে ফরাসি ফুটবলার ইমানুয়েল পেতিতের মতে, গেল মৌসুমে মেসির চেয়ে বেশি হতাশ করেছেন রামোস।

সম্প্রতি ফরাসি গণমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে এই কিংবদন্তি ফুটবলার মেসিকে নিয়ে আশাবাদ ব্যক্ত করেন। তিনি বলেন, মেসির সেরাটা দিতে এখনো দেরি। তিনি বলেন, অন্তত ছয় মাস পার হোক। এরপর আমরা তার ব্যাপারে পর্যালোচনা করতে পারবো।

তবে মেসিকে নিয়ে আশাবাদ ব্যক্ত করলেও রামোসের ওপর বেজায় হতাশ তিনি। ইমানুয়েল পেতিত বলেন, আমি মেসির চেয়ে রামোসকে নিয়ে বেশি হতাশ। তিনি বলেন, দলে এখনো মানিয়ে নিতে পারছে না রামোস। মাঠে সে বিচ্ছিন্ন দ্বীপের মতো থাকে। খেলা এক পাশে চলে, সে থাকে অন্য পাশে।

তবে এই তারকা ফুটবলার মনে করেন, কাঙ্ক্ষিত ছন্দ থেকে অনেক দূরে আছে ক্লাবের অনেক ফুটবলার। আর তাই হয়ত সেরা তারকাদেরও মাঠে সাফল্য পেতে বেগ পেতে হচ্ছে।

তবে তারকা ফুটবলাররা সেভাবে জ্বলে উঠতে না পারলেও লিগ ওয়ানে ঠিকই শীর্ষস্থান ধরে রেখেছে প্যারিসের জায়ান্টরা। ১৯ ম্যাচে তাদের পয়েন্ট ৪৬। অন্যদিকে, চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোতেও জায়গা করে নিয়েছে দলটি।

Leave A Reply

Your email address will not be published.