নিউজিল্যান্ডে পৌঁছেছে টাইগাররা

দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দল। শুক্রবার (১০ ডিসেম্বর) বাংলাদেশ সময় ভোর ৫টায় অকল্যান্ডে পৌঁছায় মুমিনুল বাহিনী। পরে সেখান থেকে ডমেস্টিক ফ্লাইটে ক্রাইস্টচার্চে যায় তারা।

0 151

ক্রাইস্টচার্চে নিউজিল্যান্ড সরকারের নির্ধারিত একটি আইসোলেশন সেন্টারে আপাতত সাত দিন কোয়ারেন্টাইনে থাকবেন ক্রিকেটাররা। এর মাঝে প্রথম তিন দিন রুম কোয়ারেন্টাইন করতে হবে তাদের। পরের চার দিন আইসোলেশন সেন্টারে থাকতে হলেও কমে আসবে বিধিনিষেধ।

এরপর কোভিড পরীক্ষায় নেগেটিভ আসা সাপেক্ষে অনুশীলন শুরু করতে পারবে বাংলাদেশ দল। সফরের আনুষ্ঠানিকতা শুরুর আগে এবার দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। একটি ম্যাচ নিজেদের মধ্যে খেললেও অন্যটিতে প্রতিপক্ষ হিসেবে ব্ল্যাকক্যাপদের একটি দলকে পাবে তারা। আগামী বছরের প্রথম দিন থেকে শুরু হবে বাংলাদেশ-নিউজিল্যান্ড প্রথম টেস্ট ম্যাচ। করোনা মহামারির মধ্যে এ নিয়ে দ্বিতীয়বার ওশেনিয়া গেল বাংলাদেশ। এর আগে গত ফেব্রুয়ারিতে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলতে গিয়েছিল মুশফিক-লিটনরা।
টাইগারদের বছরের শুরুর দিকে নিউজিল্যান্ড সফর থেকে ছুটি নিয়েছিলেন সাকিব আল হাসান। টাইগারদের এবারের সফরেও যাচ্ছেন না তিনি। দুই ম্যাচের টেস্ট সিরিজকে সামনে রেখে দল ঘোষণার পর এক চিঠিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে ছুটি চান এ অলরাউন্ডার। চিঠির প্রেক্ষিতে তার ছুটিও মঞ্জুর করে বিসিবি।
 
কিউইদের বিপক্ষে ২০২২ সালের ১ জানুয়ারি থেকে শুরু হবে প্রথম টেস্ট, মাউন্ট মঙ্গানুইতে। ৯ জানুয়ারি শুরু হবে সিরিজের দ্বিতীয় টেস্ট, ক্রাইস্টচার্চে। ২০১৬-১৭ মৌসুমে নিউজিল্যান্ড সফরে মাউন্ট মঙ্গানুইয়ের বে ওভালে দুটি টি-টোয়েন্টি খেলেছিল বাংলাদেশ। এবারের সফরে এখানে প্রথমবারের মতো টেস্ট খেলবে লাল-সবুজের প্রতিনিধিরা। অন্যদিকে ক্রাইস্টচার্চে বাংলাদেশ খেলে প্রায় সফরগুলোতেই।
Leave A Reply

Your email address will not be published.