নেদারল্যান্ডসকে বড় ব্যবধানে হারিয়ে টেবিলের শীর্ষে ভারত

0 12,767

দিনের প্রথম ম্যাচে বাংলাদেশের বিপক্ষে ১০৪ রানের বড় ব্যবধানে জয়ের সঙ্গে রানরেটের পাগলাঘোড়া উর্ধ্বে ছুটিয়েছিল দক্ষিণ আফ্রিকা। পয়েন্ট কম হলেও রান রেট ৫.২০০। দিনের দ্বিতীয় ম্যাচে নেদারল্যান্ডসকে পেয়ে দক্ষিণ আফ্রিকাকে পেছনে ফেলাই শুধু নয়, রানরেটটাও বাড়িয়ে নিয়েছে ভারত।

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে নেদারল্যান্ডসকে ৫৬ রানের ব্যবধানে হারিয়েছে রোহিত শর্মারা। প্রথমে ব্যাট করতে নেমে নেমে ভারত সংগ্রহ করেছিল ১৭৯ রান। জবাব দিতে নেমে ৯ উইকেটে ১২৩ রানে থেমে যেতে হয়েছে ডাচদের।

এই জয়ের ফলে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে ভারত। তাদের রানরেট ১.৪২৫। ৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে দক্ষিণ আফ্রিকা। তাদের পয়েন্ট ৫.২০০। ২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে বাংলাদেশ।

টস জিতে ব্যাট করতে নেমে রোহিত শর্মা, বিরাট কোহলি এবং সুর্যকুমার যাদবের ব্যাটে চড়ে ২ উইকেট হারিয়ে ১৭৯ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় ভারত। ৫৩ রান করে আউট হন রোহিত। ৪৪ বলে ৬২ রানে অপরাজিত থাকেন কোহলি এবং ২৫ বলে ৫১ রানে অপরাজিত থাকেন সুর্যকুমার যাদব।

জয়ের জন্য ১৮০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার ভিক্রমজিৎ সিংকে হারায় নেদারল্যান্ডস। ম্যাক্স ও’দাউদ এবং বাস ডি লিডি- দু’জনই ১৬ রান করে সংগ্রহ করেন। নিয়মিত বিরতিতেই উইকেট পড়তে থাকে ডাচদের।

১৭ রান করেন কলিন অ্যাকারম্যান। ৯ রান করে আউট হন টম কুপার, ৫ রান করেন স্কট এডওয়ার্ডস, টিম প্রিঙ্গল সর্বোচ্চ ২০ রান করেন। শারিজ আহমেদ ১১ বলে ১৬ রান করে এবং পল ফন মিকেরেন ৬ বলে ১৪ রান করে অপরাজিত থাকেন।

ভারতের হয়ে ভুবনেশ্বর কুমার, আর্শদিপ সিং, অক্ষর প্যাটেল এবং রবিচন্দ্রন অশ্বিন নেন ২টি করে উইকেট। ১টি নেন মোহাম্মদ শামি।

আইএইচএস/ JN

Leave A Reply

Your email address will not be published.