শিগগিরই পদ্মা সেতুর নাম ও উদ্বোধনের তারিখ জানাবেন প্রধানমন্ত্রী

জুনের শেষ সপ্তাহের আগেই পদ্মা সেতু উদ্বোধনের জন্য পুরোপুরি প্রস্তুত হবে এবং জুনেই পদ্মা সেতুর উদ্বোধন হবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব।

0 15,334

তিনি বলেন, আগামী কয়েকদিনের মধ্যেই পদ্মা সেতুর উদ্বোধনের তারিখ ও সেতুর নাম কী হবে এ বিষয়টি স্পষ্ট করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (১৯ মে) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে তার কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভা বৈঠকের পর সচিবালয়ে প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানান তিনি।


এ সময়  মন্ত্রিপরিষদ সচিব বলেন, পদ্মা সেতু নিয়ে প্রধানমন্ত্রী নিজেই আগামী পাঁচ-ছয়দিনের মধ্যে বিষয়টি ক্লিয়ার করবেন। বলেন, পদ্মা সেতু জুন মাসের শেষে উদ্বোধন হচ্ছে। আশা করি, জুনের শেষ সপ্তাহের আগেই সেতু তৈরি হয়ে যাবে। উদ্বোধনের তারিখ এখনও নির্ধারিত হয়নি জানিয়ে বলেন,  জুনের শেষ দিকের কোনো একদিন হবে।

পদ্মা সেতুর নাম প্রসঙ্গে তিনি বলেন, পদ্মা সেতু পদ্মা সেতুই হবে, এর আগে প্রধানমন্ত্রী বলেছেন। তবে বৃহস্পতিবার মন্ত্রিসভায় পদ্মাসেতুর নামকরণ নিয়ে কোনো আলোচনা হয়নি বলেও জানান তিনি।

পদ্মা সেতুর টোল অনেক বেশি নির্ধারণ করার বিষয়ে তিনি বলেন, ব্রিজ নির্মাণের পর স্ট্যান্ডার্ড হলো ফেরির ১ দশমিক ৫ শতাংশ টোল ধরা।  ফেরিতে ১০০ টাকা হলে ব্রিজে ১৫০ টাকা ধরা হয় উল্লেখ করে তিনি বলেন সেভাবেই নির্ধারণ করা হয়েছে পদ্মা সেতুর টোল।


এ সময় আরও বলেন, এক শতাংশ সুদ হারে পদ্মা সেতুর টাকা সরকারকে ফেরত দিতে হবে। এ কারণে সেতু কর্তৃপক্ষকে ওই জায়গা থেকে টাকা উপার্জন করতে হবে। এছাড়া, পৃথিবীর কোথাও এই ধরনের স্থাপনার ভেতর দিয়ে যাওয়ার সময় পয়সা না দিয়ে যাওয়ার কোনো সিস্টেম নেই বলেও জানান মন্ত্রিপরিষদ সচিব।
Leave A Reply

Your email address will not be published.