বিনা টিকিটে ভ্রমণ করার অপরাধে তিন যাত্রীকে জরিমানা করায় টিটিইকে সাময়িক বরখাস্তের আদেশ দেওয়া হয়েছে।

রেলমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজনের আত্মীয় পরিচয় দিয়ে বিনা টিকিটে ভ্রমণ করার অপরাধে তিন যাত্রীকে জরিমানা করায় টিটিইকে সাময়িক বরখাস্তের আদেশ দেওয়া হয়েছে। বরখাস্তের আদেশে টিটিই এর বিরুদ্ধে অসদাচরণের অভিযোগে রেল কর্তৃপক্ষ এমন সিদ্ধান্ত নিয়েছেন বলে রেলের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ জানিয়েছেন।

0 9,762

পশ্চিমাঞ্চলীয় বিভাগীয় রেল দফতর জানায়, বৃহস্পতিবার (৫ মে) রাতে আন্তঃনগর সুন্দরবন এক্সপ্রেসের শীতাতপ নিয়ন্ত্রিত কেবিনে ঈশ্বরদী থেকে তিন যাত্রী বিনা টিকেটে ট্রেনে উঠেন। কর্তব্যরত টিটিই শফিকুল ইসলাম টিকেট চেকিং করার সময় তাদেরও টিকেট দেখতে চাইলে তারা নিজেদের রেলমন্ত্রীর আত্মীয় বলে পরিচয় দেন।

টিটিই বিষয়টি পাকশী বিভাগীয় রেলের সহকারী বাণিজ্যিক কর্মকর্তা (এসিও) মো. নুরুল আলমের সঙ্গে আলাপ করলে তিনি সর্বনিম্ন ভাড়া নিয়ে টিকিট কাটার পরামর্শ দেন। এসিওর পরামর্শ অনুযায়ী টিটিই শফিকুল ইসলাম ওই তিন যাত্রীকে এসি টিকিটের পরিবর্তে মোট ১ হাজার ৫০ টাকা নিয়ে জরিমানাসহ সুলভ শ্রেণির নন এসি কোচে সাধারণ আসনের টিকিট করে দেন। এ সময় ট্রেনে কর্তব্যরত অ্যাটেনডেন্টসহ অন্যরা উপস্থিত ছিলেন।

 
নাম প্রকাশে অনিচ্ছুক রেলের এক কর্মকর্তা জানান, ওই তিন যাত্রী তাৎক্ষণিকভাবে ট্রেনে লিখিত কোনো অভিযোগ না করলেও তারা ঢাকায় পৌঁছে রেলের ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছে টিটিই শফিকুল ইসলামের বিরুদ্ধে ‘অসদাচরণের’ অভিযোগ করেছেন। সেই অভিযোগ পেয়ে পাকশী বিভাগীয় রেলওয়ে বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) নাসির উদ্দিন সংশ্লিষ্ট টিটিইকে সাময়িক বরখাস্তের আদেশ দেন। এ নিয়ে রেল কর্মকর্তা কর্মচারীদের মধ্যে চাপা ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করছে।
 
বরখাস্তের আদেশের বিষয়টি ঈশ্বরদীর টিটিই হেডকোয়ার্টারের ভারপ্রাপ্ত সিনিয়র টিটিই ইন্সপেক্টর মো. বরকতুল্লাহ ফোনে শুক্রবার (৬ মে) শফিকুল ইসলামকে জানান। সে সময় তিনি সুন্দরবন এক্সপ্রেস ট্রেনে ডিউটিরত ছিলেন।
 
এদিকে পাকশী বিভাগীয় রেলওয়ে বাণিজ্যিক কর্মকর্তা নাসির উদ্দিন বলেন, ‘লিখিত অভিযোগ পাইনি। তবে সুন্দরবন ট্রেনে বিনা টিকিটে ভ্রমণকারী তিন যাত্রীর সঙ্গে কর্তব্যরত টিটিই অসদাচরণ করেছেন বলে তারা রেলওয়ের মহাপরিচালকসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের ফোনে অভিযোগ দেন। বিষয়টি আমাকেও অবহিত করা হয়। ওই অভিযোগের পরিপ্রেক্ষিতে টিটিই শফিকুল ইসলামকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বরখাস্তের আদেশ শুক্রবার থেকে কার্যকর হয়েছে।’
 
কোনো তদন্ত ছাড়াই একতরফাভাবে কেন বরখাস্তের আদেশ দেওয়া হলো এ ব্যাপারে তিনি কোনো প্রকার মন্তব্য করতে রাজি হননি।
Leave A Reply

Your email address will not be published.