সেরার পুরস্কার জিতল কোন গোল?

দীর্ঘ ১৭ বছর বার্সেলোনাতে কাটানোর পর চলতি মৌসুমের শুরুতে পিএসজিতে যোগ দেন সময়ের সেরা ফুটবলার লিওনেল মেসি। তবে পিএসজিতে যোগ দেওয়ার পর নিজের প্রথম গোল পেতে বেশ বেগ পেতে হয়েছে মেসিকে। কিন্তু চ্যাম্পিয়নস লিগে ম্যানচেস্টার সিটির সাথে প্রথম লেগের ম্যাচে জ্বলে ওঠেন সাত বারের ব্যালন ডি'অর জয়ী মেসি। আর সিটির বিপক্ষে সেই গোলটিই জিতেছে চ্যাম্পিয়ন্স লিগের এবারের আসরের গ্রুপ পর্বের সেরা গোলের পুরস্কার।

0 17

শুক্রবার (১৭ ডিসেম্বর) উয়েফা মেসির গোলটিকে চ্যাম্পিয়ন্স লিগের এবারের আসরের গ্রুপ পর্বের সেরা গোল নির্বাচিত করে। গ্রুপ পর্ব শেষ হওয়ার পর গত সোমবার (১৩ ডিসেম্বর) উয়েফা দশটি গোলের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করে। যেখানে মেসির গোলের সাথে লড়াইয়ে ছিল রবার্ট লেওয়ানডস্কির বাই সাইকেল কিক, লিভারপুলের মিডফিল্ডার থিয়াগো আলকান্তারার গোলও। তবে সবাইকে ছাপিয়ে সেরা গোলের পুরষ্কার যায় মেসির হাতে।

শুক্রবার (১৭ ডিসেম্বর) পর্যন্ত ছিল ভোট দেওয়ার সময়। এই চার দিনে প্রায় ২ লাখ ভোট পড়েছে এই দশ গোলের বিপরীতে। যেখানে সর্বোচ্চ ২২ শতাংশ ভোট পেয়ে সেরা গোল নির্বাচিত হয়েছে ম্যান সিটির বিপক্ষে প্রথম লেগে করা মেসির গোলটি। নিজেদের ঘরের মাঠে ম্যাচের ৭৪ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে বাঁকানো শটে দৃষ্টিনন্দন এক গোল করেছিলেন আর্জেন্টাইন জাদুকর।

দ্বিতীয় অবস্থানে ছিল থিয়াগোর গোলটি। ১৪ শতাংশ ভোট পেয়েছেন গ্রুপের পঞ্চম রাউন্ডের ম্যাচে পোর্তোর বিপক্ষে করা লিভারপুলের মিডফিল্ডার থিয়াগো আলকান্তারার গোলটি। আর ১৩ শতাংশ ভোটে তৃতীয় হয়েছে ডায়নামো কিয়েভের বিপক্ষে রবার্ট লেওয়ানডস্কি করা বাই সাইকেল কিকের গোলটি।

এদিকে গ্রুপ পর্বের বাঁধা পেরিয়ে শেষ ১৬-তে উঠেছে মেসির পিএসজি। তবে গ্রুপ চ্যাম্পিয়ন না হওয়ায় শেষ ১৬-তে তারা প্রতিপক্ষ হিসেবে পেয়েছে রিয়াল মাদ্রিদকে।

Leave A Reply

Your email address will not be published.