সন্ত্রাস নির্মূল হোক যারা চায় না, তারাই র‌্যাবের নামে অপপ্রচার করছে

সরকার দেশে আইনের শাসন ও গণতন্ত্র প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছে উল্লেখ করে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বাংলাদেশে র‍্যাবের ভূমিকার কারণে মাদক নিয়ন্ত্রণে আমরা অনেকটা সফলতা দেখাতে সক্ষম হয়েছি।

0 5,938

যারা আজ র‍্যাবের ভূমিকা নিয়ে কথা বলছেন, তারা আসলে চান—দেশে সন্ত্রাস-জঙ্গিবাদের অভয়ারণ্য হোক এবং মাদক আরও ছড়িয়ে পড়ুক। অন্যথায় র‍্যাবের বিরুদ্ধে তারা ঢালাওভাবে কথা বলতে পারেন না।


শনিবার (২২ জানুয়ারি) চট্টগ্রাম আইনজীবী সমিতির এক অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন। সমিতির সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ এনামুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা দেন বার কাউন্সিলের সদস্য মোহাম্মদ মুজিবুল হক।
 
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, যুক্তরাষ্ট্রে যেখানে প্রচুর মানুষ নিখোঁজ হয়, তা নিয়ে মানবাধিকার সংস্থাগুলো কোনো কথা বলে না। অথচ একসময় যুক্তরাষ্ট্রকে সহযোগিতা করা র‍্যাবের বিরুদ্ধে এখন কথা বলার পেছনে ‘কিন্তু’ আছে।
 
এ সময় মহামারি নিয়ন্ত্রণে নয়, সরকার জনরোষের মুখোমুখি হয়ে বিধিনিষেধ আরোপ করেছে বিএনপির এমন বক্তব্য নাকচ করে দিয়ে চট্টগ্রামে তথ্য ও সম্প্রচারৎমন্ত্রী বলেছেন, সন্ত্রাস-জঙ্গিবাদ নির্মূল হোক, এটা যারা চায় না তারাই র‌্যাবের নামে অপপ্রচারে নেমেছে।
 
তথ্যমন্ত্রী বলেন, র‌্যাবকে অব্যাহতভাবে মার্কিন যুক্তরাষ্ট্রসহ পশ্চিমের অনেক দেশ কারিগরি সহায়তা দিয়েছে। তারা যখন সহায়তা দিয়েছে, র‌্যাব তো তখন থেকে কাজ করছে, তখন তো সহায়তা দেওয়ার সময় এমন প্রসঙ্গ আসেনি। হঠাৎ এখন কেন আসছে। হয়তো এটার পেছনে কিছু আছে, কিন্তু আছে।
   
সরকার অতীতে যথাযথ ব্যবস্থা নিয়েছে বলেই, দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি সহনীয় রয়েছে বলেও দাবি করেন এ আওয়ামী লীগ নেতা।
Leave A Reply

Your email address will not be published.