দেশ ছাড়ার আগে যেসব বার্তা দিয়ে গেলেন সাকিব

দল যখন নিউজিল্যান্ডে, সাকিব আল হাসান তখন যুক্তরাষ্ট্রের পথে। ব্যক্তিগত কারণ দেখিয়ে ছুটি নিয়েছেন নাম্বার সেভেন্টি ফাইভ। যদিও এই ছুটি নিয়ে তীর্যক মন্তব্য এড়াতে পারেননি। তবে সাকিব এসব নিয়ে চিন্তিত না।

0 5,509

চলতি বছরের ব্যর্থতা ভুলে, নতুন বছরে ভালো খেলতে চান সাকিব। সাম্প্রতিক সময়ে বাংলাদেশ ক্রিকেট দলের ব্যর্থতা কাটনো সম্ভব বলে মনে করেন ক্রিকেট তারকা। যুক্তরাষ্ট্রে পরিবারের কাছে যাবার আগে বুধবার (২২ ডিসেম্বর) সন্ধ্যায় বিমানবন্দরে এমন মন্তব্য করেন সাকিব।

সব কিছু ঠিক থাকলে বিপিএলে ফরচুন বরিশালের হয়ে খেলার কথাও জানিয়ে যান তিনি। নিউজিল্যান্ড সিরিজ না খেললেও, সতীর্থদের পরামর্শ দিয়েছেন দেশ সেরা অলরাউন্ডার। দেশ ছাড়ার আগে সামনের সিরিজগুলো খেলার প্রত্যয় জানালেন তিনি।

২০২১ সাল ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপের বছর। সাকিব মনে করেন, যেখানে বাংলাদেশ ব্যর্থতার পরিচয় দিয়েছে। নিজেদের ইতিহাসের অন্যতম বাজে সময় পার করছে টাইগাররা। সাকিব মনে করেন নতুন বছরে তা কাটিয়ে ওঠা সম্ভব।

তিনি বলেন, বিশ্বকাপে আমাদের একটা বড় লক্ষ্য ছিল। সেটা আমি পূরণ করতে পারিনি। সেদিক থেকে এটা হাতাশার। কিন্তু এর আগেও এমন অনেক হয়েছে যে খারাপ করার পরও আমরা অনেক ভালো কামব্যাক করতে পেরেছি। চেষ্টা থাকবে, যে যে জায়গাগুলো শনাক্ত করা যায়, সবাই একসঙ্গে বসে সেগুলো যেন ইমপ্রুভ করতে পারি।

নিউজিল্যান্ড সিরিজে সাকিব না খেললেও সতীর্থদের দিয়েছেন পরামর্শ। ব্যাটিং উইকেটে চ্যালেঞ্জ নিতে হবে অনেক। ব্যাটসম্যানদের খেলতে বললেন বুঝে শুনে।

সাকিব বলেন, ওখানে পিচগুলো ব্যাটসম্যানদের জন্য খুবই ভালো। সবশেষ যখন বাংলাদেশের খেলোয়াড়রা নিউজিল্যান্ডে অনেক ভালো করেছে। তামিম, রিয়াদ ভাই ও সৌম্যরা সেঞ্চুরি করেছিল। ওখানে রান করা যায়। তাই ওই বিশ্বাসটা যেন সবাই রাখে।

২০ জানুয়ারির আগেই বিপিএল খেলতে দেশে ফিরবেন সাকিব। তারকা ক্রিকেটার বলেন, এখনও পর্যন্ত বরিশালের সঙ্গে কথা হয়ে আছে। সব কিছু যদি ঠিকঠাক থাকে, তবে বরিশালের হয়ে খেলবো।

দেশ ছাড়ার আগে আসছে বছরে জাতীয় দলের দ্বিপাক্ষিক সিরিজগুলোতে খেলার কথা দিয়ে যান বাংলাদেশে ক্রিকেটের পোস্টারবয়।

Leave A Reply

Your email address will not be published.