পয়েন্ট নিয়ে এখন তারা গ্রুপ ওয়ানের শীর্ষে

0 16,176

কাগজে কলমে যা একটা সম্ভাবনা ছিল, সেটাও শেষ হয়ে গেলো আয়ারল্যান্ডের। তাদের বিদায় করে টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসরে সেমিফাইনাল প্রায় নিশ্চিত করে ফেলেছে নিউজিল্যান্ড।

অ্যাডিলেডে আজ (শুক্রবার) সুপার টুয়েলভপর্বের ম্যাচে আয়ারল্যান্ডকে ৩৫ রানে হারিয়েছে কেন উইলিয়ামসনের দল। ৭ পয়েন্ট নিয়ে এখন তারা গ্রুপ ওয়ানের শীর্ষে। ইংল্যান্ড, অস্ট্রেলিয়ারও তাদের সমান পয়েন্ট পাওয়ার সুযোগ আছে। তবে কিউইরা রানরেটে অনেক এগিয়ে।

১৮৬ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে ৯ উইকেটে ১৫০ রানেই থেমেছে আইরিশরা। অথচ রান তাড়ায় ওপেনিং জুটিতে উড়ন্ত সূচনা পেয়েছিল দলটি। পল স্টারলিং আর অ্যান্ডি বালবির্নি ৪৮ বলেই তুলে ফেলেন ৬৮ রান। এরপর টানা তিন ওভারে তিন উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে পড়ে আইরিশরা। বালবির্নি ২৫ বলে ৩০ আর স্টারলিং ২৭ বলে ৩৭ করে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন। হ্যারি টাক্টর করেন মাত্র ২।

এরপর আর কেউই তেমন সুবিধা করতে পারেননি। জর্জ ডকরেল ভালো খেললেও ১৫ বলে ২৩ করে আউট হয়ে যান। শেষ পর্যন্ত ৯ উইকেটে ১৫০ রানে থামে আইরিশরা। কিউই পেসার লুকি ফার্গুসন নেন ৩ উইকেট।

এর আগে অধিনায়ক কেন উইলিয়ামসন ঝোড়ো ফিফটিতে ভর করে ৬ উইকেটে ১৮৫ রানের বড় সংগ্রহ গড়েছিল নিউজিল্যান্ড।

jagonews24

অ্যাডিলেডে টস হেরে ব্যাট করতে নেমে বিধ্বংসী সূচনা করেন ফিন অ্যালেন। ১৮ বলে ৩২ রানের ঝড় তুলে ফেরেন কিউই ওপেনার। নিউজিল্যান্ড ৬ ওভারের পাওয়ার প্লেতে তোলে ১ উইকেটে ৫২।

আরেক ওপেনার ডেভন কনওয়ে ছিলেন অনেকটাই ধীরগতির। ৩৩ বলে খেলে ২৮ রান করে আউট হন তিনি। তবে ১২তম ওভারেই দলীয় ১০০ রান ছাড়ায় নিউজিল্যান্ড।

গ্লেন ফিলিপস উইকেটে এসেই মারছিলেন। তবে ৭ বলে ১৭ করেই ফিরতে হয় তাকে। কিন্তু কেন উইলিয়ামসনকে থামাতে পারেনি আইরিশরা। একটা প্রান্ত ধরে রেখে দায়িত্ব নিয়ে খেলতে থাকেন কিউই দলপতি। ফিফটি করেন ৩২ বলে, সেটাও আবার ছক্কা হাঁকিয়ে।

১৯তম ওভারে এসে আউট হন উইলিয়ামসন। ৩৫ বলে ৫ চার আর ৩ ছক্কায় সাজানো ছিল তার ৬১ রানের ঝোড়ো ইনিংসটি।

ওই ওভারেই পরের দুই বলে জিমি নিশাম আর মিচেল স্যান্টনারকে এলবিডব্লিউর ফাঁদে ফেলে দুর্দান্ত এক হ্যাটট্রিক আইরিশ পেসার জশ লিটল। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে এটি দ্বিতীয় আর সবমিলিয়ে ষষ্ঠ হ্যাটট্রিক।

ফলে শেষ দুই ওভারে মাত্র ১২ রান নিতে পারে নিউজিল্যান্ড। থামে ৬ উইকেটে ১৮৫ রানে।

জশ লিটল ২২ রানে নেন ৩ উইকেট। ২ উইকেট শিকার গ্যারেথ ডেলানির।

এমএমআর/এমএস jn

Leave A Reply

Your email address will not be published.