বিশ্বকাপে নবিই আফগানদের অধিনায়ক, বাদ পড়লেন ৫ তারকা

0 12,825

এশিয়া কাপের শুরুটা তাদের হয়েছিল দুর্দান্ত। উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কাকে হারিয়েছিল মাত্র ১০ ওভার খেলেই, ৮ উইকেটের ব্যবধানে। পরের ম্যাচে তারা হারিয়েছে বাংলাদেশকেও। সেই আফগানিস্তান সুপার ফোরে এসে একটি ম্যাচেও জয় পেলো না। ব্যর্থতার গ্লানি নিয়েই ফিরেছে দেশে।

দেশে ফিরেই বিশ্বকাপের দল তৈরি করতে গিয়ে কাটছাঁট করেছে এশিয়া কাপের দলে। যার ফলে এশিয়া কাপের দলের ৫জনকে বাদ দিয়েছে তারা। মোহাম্মদ নবিকেই অধিনায়ক হিসেবে রেখে ১৫ সদস্যের শক্তিশালী স্কোয়াড ঘোষণা করেছে তারা। সে সঙ্গে চারজন রিজার্ভ ক্রিকেটারের নামও জানিয়ে দিয়েছেন আফগান নির্বাচকরা।

এশিয়া কাপের দেল থেকে বাদ পড়েছেন হাশমতউল্লাহ শাহিদি, করিম জানাত, আফসার জাজাই, নুর আহমেদ এবং সামিউল্লাহ শিনওয়ারির মতো তারকারা।

তবে এশিয়া কাপের মূল স্কোয়াডে থাকা আফসর জাজাই বিশ্বকাপের স্কোয়াডে স্ট্যান্ডবাই হিসেবে জায়গা পেয়েছেন। অন্যদিকে এশিয়া কাপের স্ট্যান্ডবাই কাইস আহমেদ বিশ্বকাপের ঢুকে পড়েছেন বিশ্বকাপের মূল স্কোয়াডে।

এছাড়া এশিয়া কাপের স্কোয়াডে না থাকা সত্ত্বেও বিশ্বকাপের মূল স্কোয়াডে ঢুকে পড়েছেন দারবিশ রাসুলি, সেলিম সাফি এবং উসমান ঘানি। আফসারের সঙ্গে রিজার্ভে রয়েছেন শরাফউদ্দিন আশরাফ, রহমত শাহ ও গুলবাদিন নাইব।

আয়ারল্যান্ড সফর ও এশিয়া কাপে ব্যাট হাতে চূড়ান্ত ব্যর্থ মোহাম্মদ নবিই পালন করবেন নেতৃত্বের দায়িত্ব। ভাইস ক্যাপ্টেন নিযুক্ত হয়েছেন নাজিবউল্লাহ জাদরান। যথারীতি রশিদ খান, মুজিব-উর রহমান, ফজল হক ফারুকি, হজরতউল্লাহ জাজাই, রহমানউল্লাহ গুরবাজের মতো তারকারা জায়গা করে নিয়েছে আফগানিস্তানের টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য আফগানিস্তানের ১৫ সদস্যের দল

মোহাম্মদ নবি (অধিনায়ক), নাজিবউল্লাহ জাদরান (সহ-অধিনায়ক), রহমানউল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), আজমতউল্লাহ ওমরজাই, দারবিশ রাসুলি, ফরিদ আহমেদ মালিক, ফজল হক ফারুকি, হজরতউল্লাহ জাজাই, ইব্রাহিম জাদরান, মুজিব-উর রহমান, নাভিন উল হক, কাইস আহমেদ, রশিদ খান, সেলিম সাফি ও উসমান ঘানি।

রিজার্ভ: আফসার জাজাই, শরাফউদ্দিন আশরাফ, রহমত শাহ ও গুলবাদিন নাইব।

আইএইচএস/ jago news

Leave A Reply

Your email address will not be published.