গোলামুর রহমান লংগদু

রাঙামাটি কৃত্রিম হ্রদের কিনারা ঘেঁসে লংগদু উপজেলার ভাসান্যাদম ইউনিয়নের বড়মাঠ এলাকায় লোকালয়ে বন্য হাতি একটি নতুন শাবকের জন্ম দেওয়ার সংবাদ পাওয়া গেছে। ভাসাইন্যাদম ইউনিয়নের বড়মাঠ এলাকার রমজান মেম্বারের বাড়ির পাশের টিলায় কাপ্তাই কৃত্রিম হ্রদের ধারে একটি বন্যহাতি নতুন শাবকের জন্ম দিয়েছে।

সকালে হাতির বাচ্চা দেওয়ার খবর পেয়ে এলাকার লোকজন কৌতুহলী হয়ে ছুটে যাচ্ছেন সদ্য ভুমিষ্ঠ হাতির শাবককে এক নজর দেখার জন্য।

প্রত্যক্ষদর্শী ফারুক মাষ্টার জানায়, বন্যহাতিটি লেকের পানির কিনারে শাবকের জন্ম দেওয়ায় পানি থেকে তার শাবকটিকে রক্ষার জন্য প্রানপণ চেষ্টা করে শেষেমেশ সফল হয় মা হাতিটি। সময়ে একটি দূর্ঘটনাও ঘটে। হাতি শাবক দেখার জন্য অতি উৎসাহি হয়ে এলাকার লোকজন হাতির আশেপাশে বিরক্ত করতে থাকে.তখন ক্ষিপ্ত হয়ে মা হাতিটি হামলা করে পারভেজ (২১) নামে যুবককে ধরে আছাড় মেরে গুরুতর আহত করে। আহত যুবক বড়মাঠ এলাকার হযরত আলীর ছেলে বলে জানা যায়। পরে আহত অবস্থায় যুবকটিকে লংগদু স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে ভর্তি করা হয়।

ভাসাইন্যাদম ইউপি চেয়ারম্যান হযরত আলী ঘটনার সত্যতা স্বীকার করে জানান, বর্তমানে নতুন শাবক জন্ম দেওয়া মা হাতিটি তার শাবকটিকে পানির কিনার থেকে তুলে নিয়েছে। এখন শাবকটি হাটতে পারছে। ভাসাইন্যাদম বড়মাঠ এলাকায় নতুন শাবকের জন্ম দেওয়ায় এর আশপাশে কয়েকটি বন্যহাতি এখনও অবস্থান করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here