বান্দরবানে শান্তিপূর্ণ পরিস্থিতিতে লামা পৌরসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে।
এই পৌরসভায় ভোটার সংখ্যা হচ্ছে ১৩ হাজার ৩৮৯ জন। তার মধ্যে পুরুষ ৭ হাজার ৩ জন এবং মহিলা ৬ হাজার ৩৮৬ জন।
গত তিনবারের নির্বাচনে দু’বার আওয়ামী লীগ এবং একবার বিএনপি মনোনীত প্রার্থী মেয়দ পদে নির্বাচিত হয়েছেন।
এবার চতুর্থবারের মতো সাধারণ নির্বাচনে লড়ছেন ৩ জন মেয়র প্রার্থী। তাদের মধ্যে রয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মো. জহিরুল ইসলাম, বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী মোহাম্মদ শাহীন এবং জাতীয় পার্টি মনোনীত লাঙ্গল প্রতীকের প্রার্থী এ.টি.এম শহীদুল ইসলাম।
নির্বাচন অফিসের তথ্যমতে, চতুর্থবারের লামা পৌরসভা নির্বাচনে লড়ছেন মেয়র পদে ৩ জন। সংরক্ষিত কাউন্সিলর পদে ৯ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ২৬ জন প্রাথী।
ভোট কেন্দ্রগুলোতে ৯ জন প্রিজাইডিং, ৩৯ জন সহকারী প্রিজাইডিং এবং ৭৮ জন পোলিং অফিসার ভোটগ্রহণের জন্য দায়িত্বে নিয়োজিত রয়েছেন। সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের স্বার্থে ভোটার এবং ভোট কেন্দ্রের নিরাপত্তায় র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-এর ৩টি স্ট্রাইকিং ফোর্স, দুই প্লাটুন বিজিবি, পুলিশের মোবাইল টিম, প্রতি কেন্দ্রে অফিসার সহ ৮ জন পুলিশ সদস্য এবং ৮ জন আনসার সদস্য দায়িত্ব পালন করছে।
এছাড়া প্রতিটি কেন্দ্রে ১ জন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্বে রয়েছেন।
বান্দরবান রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা রেজাউল করিম জানান, সকাল ৮টায় শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শুরু হয়েছে। চলবে একটানা বিকাল ৪টা পর্যন্ত। প্রতিটি কেন্দ্রে ১ জন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং পুলিশের একজন অফিসার সহ পুলিশ-আনসারের ১৬ জন করে সদস্য নিয়োজিত রয়েছে। র‌্যাব ও বিজিবি সদস্যরাও টহলে আছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here