বঙ্গোপসাগরের কুতুবদিয়া চ্যানেলে ১০ জেলেকে অপহরণ করেছে জলদস্যুরা। গত রোববার রাতে মাছ ধরে ফেরার পথে তাদের অপহরণ করে জলদস্যুরা। বাঁশখালীর চাম্বলের ডেপুটি ঘোনা এলাকার আজিজুর রহমানের মালিকাধীন ফিশিং ট্রলারে (এফবি মায়ের দোয়া) গত এক সপ্তাহ আগে তারা বঙ্গোপসাগরের মাছ ধরতে গিয়েছিলেন। অপহরণের পর তাদেরকে মারধর ও নির্যাতন করে পরিবারের কাছে বিকাশে ৩-৫ লক্ষ টাকা দাবি করেছে অপহরণকারীরা। আর এই টাকা না দিলে প্রাণরাশের হুমকি দেয় বলে জানান পশ্চিম চাম্বল বোট মালিক সমিতির সভাপতি হেফাজুতুল ইসলাম ও বোট মালিক আজিজুর রহমান।
হেফাজুতুল ইসলাম জানান, এক জেলের পরিবার ০১৮৪২২৩১৯৮৯ নম্বরে ইতিমধ্যে ৫০ হাজার টাকা প্রেরণ করেছে। অপরদিকে নিখোঁজ জেলেদের উদ্ধারে প্রশাসনের বিভিন্ন দপ্তরের জানানো হয়েছে বলে বোট মালিক সমিতির নেতারা জানান।
পশ্চিম চাম্বল বোট মালিক সমিতির সভাপতি হেফাজুতুল ইসলাম বলেন, বঙ্গোপসাগরের জলদস্যুরা বার বার জেলেদের উপর হামলা ও লুটপাট চালাচ্ছে। অথচ তাদের বিরুদ্ধে কোনো পদক্ষেপ নেয়া হচ্ছে না। তিনি এ ব্যাপারে প্রশাসনের কঠোর হস্তক্ষেপ কামনা করেন ।
এ ব্যাপারে বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ সফিউল কবির বলেন, অপহরণের বিষয়টি শুনেছি। কিন্তু একদিকে সাগর অপরদিকে ঘটনা কুতুবদিয়া এলাকায় হওয়াতে আমরা আইনগত সমস্যায় আছি। তবে যোগাযোগ প্রক্রিয়া চলমান রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here