প্রায় এক দশক ধরে বলিউডের বড় পর্দায় কাজ করছেন পরিণীতি চোপড়া। সমসাময়িকদের তুলনায় বলিউডে জায়গা করার ক্ষেত্রে তিনি একটু পিছিয়ে আছেন বলতে হবে। তবে ক্যারিয়ারের দ্বিতীয় ছবি ‘ইশাকজাদে’ দিয়েই তিনি পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ‘স্পেশাল মেনশন’। ২০১৯ সালে তাঁর ‘কেসারি’ ছবিটি দারুণ ব্যবসাসফল হয়।

সম্প্রতি ৩১ বছর বয়সী পরিণীতি চোপড়া শেষ করেছেন ‘গার্ল অন দ্য ট্রেন’–এর শুটিং। চলছে ব্যাডমিন্টন খেলোয়াড় সাইনা নেওয়ালের ওপর নির্মিত বায়োগ্রাফিক্যাল স্পোর্টস ড্রামা ‘সাইনা’র শুটিং। সেখানে সাইনা চরিত্রে দেখা দেবেন পরিণীতি। সম্প্রতি প্রথম ভারতীয় নারী হিসেবে অস্ট্রেলিয়ার পর্যটনশিল্পের বিকাশে পরিচালিত একটি বিশেষ প্রোগ্রামের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হয়েছেন। প্রোগ্রামটির নাম ‘অস্ট্রেলিয়ার বন্ধু’। পিঙ্কভিলার এক প্রতিবেদনে বিষয়টি নিশ্চিত হয়েছে।

দায়িত্ব নিয়েই পরিণীতি চোপড়া নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে কয়েকটি ছবি প্রকাশ করেছেন। সম্প্রতি অস্ট্রেলিয়া সফরে গিয়েছিলেন এই অভিনয়শিল্পী। ছবিগুলো তখন তোলা। তিনি দক্ষিণ অস্ট্রেলিয়ায় অগ্নিকাণ্ডের ভয়াবহতার বিষয়ে মানুষকে সচেতন করার উদ্দেশ্যে এই ছবিগুলো পোস্ট করেন।

দক্ষিণ অস্ট্রেলিয়ার ভয়াবহ দাবানল, আগুন আর প্রাণীদের মৃত্যুর ছবিগুলো ইতিমধ্যে ভাইরাল হয়ে ঘুরে বেড়াচ্ছে সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে। যদিও শুক্রবারের বৃষ্টিতে পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে এসেছে। ৫ জানুয়ারি পর্যন্ত নিউ সাউথ ওয়েলস ও ভিক্টোরিয়াজুড়ে ১ হাজার ২০০ ঘরবাড়ি ধ্বংস হয়ে গেছে। নিখোঁজ রয়েছে অন্তত ১৭ জন। আর কত প্রাণীর যে জীবনহানি ঘটেছে, তার হিসাব নেই। ২৭ ডিসেম্বর থেকে অস্ট্রেলিয়ার বিভিন্ন অঞ্চলে চলছে জরুরি অবস্থা।