চট্টগ্রামে নতুন করে আরো ২৮০ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। এটি এ পর্যন্ত একদিনে শনাক্ত রোগীর সর্বোচ্চ সংখ্যা। এ নিয়ে চট্টগ্রামে করোনা সংক্রমিত শনাক্ত মোট রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৬ হাজার ৯৭৯ জনে। আর করোনায় আক্রান্ত ৪ জনের মৃত্যুর তথ্য পাওয়া গেছে শেষ ২৪ ঘণ্টায়। করোনায় আক্রান্ত হয়ে মৃত ৪ জনের ৩ জন মহানগরীর এবং ১ জন উপজেলার বাসিন্দা বলে জানিয়েছে সিভিল সার্জন কার্যালয়। এ নিয়ে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা দেড়শ ছাড়াল। এদিকে, বুধবার চট্টগ্রামের ৫টি ল্যাবে ৯৮৭ টি এবং কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে ৪টিসহ মোট ৯৯১টি নমুনা পরীক্ষার রিপোর্টে চট্টগ্রামের ২৮০ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এর মধ্যে ১৫৫ জন মহানগরীর এবং ১২৫ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা। সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি আজাদীকে এ তথ্য নিশ্চিত করেছেন।
সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, ফৌজদারহাটের বিআইটিআইডি ল্যাবে মঙ্গলবার ২৭৯টি নমুনা পরীক্ষায় চট্টগ্রামের ৭৪ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এর মধ্যে ৩৩ জন মহানগরীর বাসিন্দা। আর ৪১ জন উপজেলা পর্যায়ের। চট্টগ্রাম মেডিকেল কলেজের ল্যাবে ৩৩৪টি নমুনা পরীক্ষায় ৬৫ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এর মধ্যে ৫৯ জন মহানগরীর আর ৬ জন উপজেলা পর্যায়ের। ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ১৫৪টি নমুনা পরীক্ষায় ৫৯ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এর মধ্যে ১৯ জন মহানগরীর। আর ৪০ জন উপজেলা পর্যায়ের। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ১৬৮টি নমুনা পরীক্ষায় মোট ৬৪ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে ৩১ জন মহানগরের এবং ৩৩ জন উপজেলার বাসিন্দা।
বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালে সোমবার ৫২টি নমুনা পরীক্ষায় ১৫ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এর ১৩ জন মহানগরীর, অপর ২ জন উপজেলার বাসিন্দা। কঙবাজার মেডিকেল কলেজের ল্যাবে মঙ্গলবার চট্টগ্রামের দুটি উপজেলার (সাতকানিয়া ও লোহাগাড়া) ৪টি নমুনা পরীক্ষায় ৩ জনের করোনা শনাক্ত হয়েছে। সবমিলিয়ে মঙ্গলবার ৯৯১ টি নমুনা পরীক্ষায় চট্টগ্রামের ২৮০ জনের করোনা সংক্রমন শনাক্ত হয়েছে। এর মধ্যে ১৫৫ জন মহানগরীর এবং ১২৫ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।
মঙ্গলবার উপজেলা পর্যায়ে সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে মিরসরাইয়ে। একদিনে ২৬ জনের করোনা শনাক্ত হয়েছে এ উপজেলায়। এর বাইরে ফটিকছড়িতে ১৯ জন, হাটহাজারীতে ১৬ জন, সাতকানিয়ায় ১৩ জন, বোয়ালখালী ও সীতাকুন্ডে ১২ জন করে, রাউজানে ৯ জন, লোহাগাড়ায় ৮ জন, রাঙ্গুনিয়ায় ৭ জন, আনোয়ারায় ২ জন এবং চন্দনাইশে ১ জনের করোনা শনাক্ত হয়েছে। নতুন করে করোনা শনাক্ত হওয়া রোগীদের আইসোলেশনে নেয়ার কথা জানান সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।আজাদী
এদিকে, নতুন করে শনাক্ত ২৮০ জনসহ এ নিয়ে চট্টগ্রাম জেলায় করোনা আক্রান্ত শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬ হাজার ৯৭৯ জনে। নতুন ৪ জনসহ করোনায় আক্রান্ত হয়ে এ পর্যন্ত চট্টগ্রামে মারা গেছেন ১৫৩ জন। এছাড়া নতুন ৮৫ জনসহ এ পর্যন্ত ৮৭৯ জন রোগী চিকিৎসা নিয়ে বাসায় ফিরে গেছেন বলে জানান সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here