বিভিন্ন অনলাইন গণমাধ্যমে কর্মরত গণমাধ্যমকর্মীদের নেতৃত্বদানকারী শীর্ষ স্থানীয় সংগঠন ‘চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাব’। ক্লাবের উদ্যোগে আয়োজন করা হয় সদস্যদের সাথে কুশল বিনিময় ও ঈদ উপহার সামগ্রী বিতরণের।

আজ শনিবার (১৬মে) দূপুরে চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাবের প্রধান কার্যালয় ৪০, মোমিন রোড, কদম মোবারক ভবনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। দুপুর ১২টায় শুরু হওয়া এ আয়োজন চলে বিকেল ৬টা পর্যন্ত। সরকারি নির্দেশনা মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে আয়োজন করা হয় উপহার সামগ্রী বিতরণের।

সারাদেশে যখন গাণিতিক হাড়ে বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্যা। বাড়ছে লাশের সারি। দেশের নাগরিকদের মাঝে সচেতনতা ও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে হিমশিম খাচ্ছে যখন স্থানীয় প্রশাসন আর সশ্রস্ত্র বাহীনি। তখনও নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে সংবাদ সংগ্রহ করে জনমানুষের কাছে পৌঁছাতে কাজ করে যাচ্ছেন, করোনা যুদ্ধের সম্মূখযোদ্ধা এই গণমাধ্যমকর্মীরা।

অথচ তাঁদের অনেকেরই নেই কোন পিপিই কিংবা জীবন রক্ষাকারী সরঞ্জামের ব্যবস্থাও। তবু পিছু না-হটা এ মানুষগুলো ছুটে চলে সংবাদের পেছনে। তাঁদেরই পাশে দাঁড়িয়েছে তাদের দ্বিতীয় আবাস ‘চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাব’। চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাব পরিবার’র সদস্যদের জন্য প্রদান করে সূরক্ষা সামগ্রী (পিপিই), মার্ক্স, খাদ্য সামগ্রী আর ঈদের প্রধান অনুষদ সেমাই-চিনির নান্দনিক উপহার প্যাক।

আয়োজনের প্রতিটি পর্বে উপস্থিত ছিলেন,
সর্বজন শ্রদ্ধেয় মহিউদ্দিন ওসমানী। সিনিয়র সহ-সভাপতি কাজী জিয়া উদ্দীন সোহেল। সহ-সভাপতি সাইদুল হাসান মিঠু। সাধারণ সম্পাদক-অধ্যাপক মুজাহিদুল ইসলাম বাতেন। সাংগঠনিক সম্পাদক – সবুজ অরণ্য, প্রচার ও প্রকাশনা সম্পাদক – রাজীব চক্রবর্তী, দপ্তর সম্পাদক-হোছেন মিন্টুসহ চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাবের অন্যান্য নেতৃবৃন্দ।

আজকের আয়োজন সার্থক করতে চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাব পরিবার’র যে সদস্যদের হাতে উপহার সামগ্রী তুলে পেড়েছে তাঁরা হল- এস.ডি জীবন, হান্নান হীরা, শিপক কুমার নাথ, কমল চক্রবর্তী, নয়ন শীল, মহিন আহম্মেদ চৌধুরী, সুজন আচার্য্য, এইচ.এম ইব্রাহিম, তরুণ বিশ্বাস অরুণ, এস.এম সোহেল, শহিদুল ইসলাম, আনিছুর রহমান ফরহাদ, গৌতম চক্রবর্তী, টিটু চৌধুরী, খোকন তালুকদার, চৌধুরী পল্টু, এস.বি জীবন, সমীরণ পাল, কামাল হোসেন, নিয়াজুর রশিদ, এস.এম জাকারিয়া, ওমর ফারুক আকাশ, স.ম জিয়া এবং মোহাম্মদ মহিউদ্দিন সহ প্রায় শতাধিক সদস্য।

উপস্থিত চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাব পরিবার’র সদস্য ও গণমাধ্যম স্বজনদের সাথে কুশল বিনিময়কালে উপহার সামগ্রী বিতরণ’র প্রধান পৃষ্ঠপোষক কাজী জিয়া উদ্দীন সোহেল বলেন, ক্লাব আমাদের প্রাণাধীক প্রিয় আর প্রত্যেক সদস্য আমরা আত্মার আত্নীয়। এই মহামারি করোনা কালে আমাদের পরিবারই সকল সদস্য আজ সম্মুখযোদ্ধা। তাই আজ তাঁদের পাশে দাঁড়াতে পেড়ে আমি নিজেকে সৌভাগ্যবান মনে করছি, আমার স্বজনরা আজ এই সামান্য উপহারটুকু গ্রহণ করে আমায় ভালোবাসার ঋণে ঋণী করে রাখলেন। এ ঋণ শোধ করার মত শক্তি কিংবা সামথ্য কোনটাই আমার নেই। তবে প্রিয় স্বজন একটা বিষয় সবসময় মনে রাখবেন “চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাব” আমাদের মাথার উপর রোদ আর বৃষ্টিতে ছাতা স্বরূপ। এই ক্লাবের সদস্যদের বিপদে আপদে ছিলাম আছি এবং থাকব আমৃত্যু।

সাধারণ সম্পাদক অধ্যাপক মুজাহিদুল ইসলাম বাতেন বলেন, এই মহামারি করোনা কালে পরিবারের এই ক্ষুদ্র উপহারটুকু আপনারা গ্রহণ করে আপনাদের ভালোবাসার ঋণে আমাদের আবদ্ধ করে রাখলেন। আশা রাখছি এ করোনা কাল পেড়িয়ে আমরা আবারও একসাথে পথচলব। কথা বলব নিজেদের অধিকার আদায়ে। রুটিরুজির নিশ্চয়তানিয়ে। মহান আল্লাহ সকল বিপদ আপদ থেকে সবাইকে হেফাজত করুন।

সহ-সভাপতি সাইদুল হাসান মিঠু বলেন, প্রিয় স্বজন আপনাদের কথা দিচ্ছি যত ঝর উঠুক চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাব পরিবার আমরা একসাথে আছি এবং থাকব আমৃত্যু। জয় হোক সংবাদ স্বজনদের। জয় হোক সৃজনশীলতার। জয় হোক অনলাইন গণমাধ্যমের।।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here